কুষ্টিয়ার ভেড়ামারায় বজ্রপাতে দুইজন নিহত

209

কুষ্টিয়া, ১৪ মে, ২০১৯ (বাসস) : প্রচন্ড দাবদাহের পর সোমবার রাতে কুষ্টিয়ায় স্বস্তির বৃষ্টি হলেও জেলার ভেড়ামারা উপজেলার মহারাজপুরে বজ্রপাতে একই পরিবারের দু’জন নিহত হয়েছেন।
সোমবার রাত ৯টার দিকে নিহতের এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মহারাজপুর গ্রামের জহুরুল ইসলামের স্ত্রী রুমা খাতুন (৩৪) ও তার ছোট ভাই টুটুল ইসলামের ছেলে রাতুল (১৬)।
ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল মারুফ জানান, সোমবার রাত ৯টার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় ও বজ্রপাত শুরু হয়। এ সময় উপজেলার মোকারিমপুর ইউনিয়নের মহারাজপুর গ্রামের রুমা খাতুন ও তার দেবরের ছেলে রাতুল আমকুড়াতে গেলে বজ্রপাতে গুরুতর আহত হন। গুরুতর অবস্থায় পরিবারের লোকজন তাদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষনা করেন।
এদিকে, প্রচন্ড দাবদাহের পর গতকাল সোমবার রাতে কুষ্টিয়ায় স্বস্তির বৃষ্টি হয়েছে। এতে জনজীবনে কিছুটা প্রশান্তি এসেছে। সোমবার রাত ৮টার পর প্রথমে ঠান্ডা হিমেল হাওয়া বইতে শুরু করে। এর কিছুক্ষণ পর ঝড়ো হাওয়া সাথে বজ্র বৃষ্টি শুরু হয়। প্রায় একঘন্টার এই বৃষ্টিতে কুষ্টিয়া শহরের অধিকাংশ জায়গায় পানি জমে যায়।