দেশের উন্নয়নে কাজ করতে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহবান রাষ্ট্রপতির

448

ঢাকা, ১৩ মে, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি এম. আবদুল হামিদ সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য সমুন্নত রাখা এবং গৌতম বুদ্ধের আদর্শ অনুসরণ করে দেশের সাবির্ক উন্নয়নের জন্য প্রচেষ্টা অব্যাহত রাখতে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্মের মূল বার্তা হচ্ছে মানব কল্যাণ করা। রাষ্ট্রপতি বৌদ্ধ সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ বিকেলে বঙ্গভবনে আয়োজিত এক সংবর্ধনায় বৌদ্ধ সম্প্রদায়ের একটি প্রতিনিধি দলের উদ্দেশে এ কথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, সমাজে সত্য. সুন্দর, শান্তি ও ন্যায় প্রতিষ্ঠায় সকল ধর্মের লোকের অবদান রয়েছে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি সাংস্কৃতিক ঐতিহ্যের একটি অংশ বলে উল্লেখ করে বলেন, দেশের সকল ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্ম পালন করছে।
অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ্, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী এমপি, সুনন্দাপ্রিয় ভিক্ষু, জিনারক্ষিতা ভিক্ষু, বুদ্ধানন্দ ভিক্ষুসহ বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ, সাবেক মন্ত্রী দিলীপ বড়–য়া, আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়–য়া উপস্থিত ছিলেন।
এ ছাড়া অনুষ্ঠানে ভূটান, ভিয়েতনাম ও মিয়ানমারসহ বিভিন্ন বৌদ্ধ অধ্যুষিত রাষ্ট্রের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগন, বিভিন্ন আর্ন্তজাতিক সংস্থার প্রতিনিধিগণ, বৌদ্ধ সম্প্রদায়ের পেশাজীবীগণ, রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি অতিথিদের অভ্যর্থনা জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় নেতারা রাষ্ট্রপতি আবদুল হামিদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

image_printPrint