ফেরারকে হারিয়ে চতুর্থ রাউন্ডে ডেল পোত্রো, সিলিচের বিদায়

698

ইন্ডিয়ান ওয়েলস, ১৪ মার্চ ২০১৮ (বাসস) : ইন্ডিয়ান ওয়েলসের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন হুয়ান মার্টিন ডেল পোত্রো। তৃতীয় রাউন্ডে বিশ্বের আট নম্বর তারকা ডেল পোত্রো স্প্যানিশ ফেরারকে ৬-৪, ৭-৬ (৭/৩) গেমে পরাজিত করে হার্ডকোর্ট এই মাস্টার্স টুর্নামেন্টে নিজের আধিপত্য ধরে রেখেছেন। এই নিয়ে টানা পাঁচ ম্যাচে ফেরারকে পরাজিত করলেন এই আর্জেন্টাইন।
২০১৩ সালের উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জয়ের পর থেকে ফেরারের বিপক্ষে আর পরাজিত হননি ২৯ বছর বয়সী ডেল পোত্রো। ম্যাচ শেষে ডেল পোত্রো বলেছেন, ‘আমরা সবসময়ই কঠিন ম্যাচ খেলেছি, কিন্তু এক্ষেত্রে আমি সৌভাগ্যবান। আজকের ম্যাচেও টাইব্রেকে আমি ভাল খেলেছি, এছাড়া গুরুত্বপূর্ণ মুহূর্তে সার্ভিসও ভাল করেছি।’
পরের ম্যাচে ডেল পোত্রোর প্রতিপক্ষ আর্জেন্টাইন সতীর্থ লিওনার্দো মায়ার। তৃতীয় রাউন্ড মায়ার জাপানীজ বাছাই টারো ড্যানিয়েলকে ৬-৪, ৬-১ গেমে পরাজিত করেছেন।
২০১৪ সালের পরে জানুয়ারিতে প্রথমবারের মত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০’এ উঠে আসেন ডেল পোত্রো। মাসের শুরুতে আকাপুলকোতে শিরোপা জয়ের মাধ্যমে ক্যারিয়ারের ২১তম শিরোপা জয় করেন। এই টুর্নামেন্টে তিনি শিরোপা জয়ের পথে শীর্ষ ১০ খেলোয়াড়ের মধ্যে তিনজনকে পরাজিত করেছেন। ফাইনালে দক্ষিণ আফ্রিকার কেভিন এ্যান্ডারসনকে ৬-৪, ৬-৪ গেমে পরাজিত করে শিরোপা জয় করেছিলেন। ২০১৩ সালে তিনি ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে খেলেছেন।
এদিকে দিনের অপর ম্যাচে বিশ্বের তিন নম্বর খেলোয়াড় মারিন সিলিচ জার্মানীর ফিলিপ কোলশ্রেইবারের কাছে ৬-৪, ৬-৪ গেমে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন। গত তিনটি গ্র্যান্ড স্ল্যামের দুটিরই ফাইনালে পৌঁছানো ২৯ বছর বয়সী সিলিচ এবারের মৌসুমে কোনভাবেই নিজেকে মেলে ধরতে পারছেননা। চতুর্থ রাউন্ডে কোলশ্রেইবারের প্রতিপক্ষ অবাছাই পিয়েরে-হিউজেস হারবার্ট।