ইউজিসিতে ‘নাগরিক সেবায় উদ্ভাবন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ

155

ঢাকা, ১৩ মে, ২০১৯ (বাসস) : বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) আইএমসিটি বিভাগ আয়োজিত ‘নাগরিক সেবায় উদ্ভাবন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপণী ও সনদ বিতরণ অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়। ইউজিসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন।
এসময় ইউজিসি’র সচিব ড. মো. খালেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অধ্যাপক ইউসুফ আলী মোল্লা দ্রুত এবং উদ্ভাবনী সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কর্মশালায় অংশগ্রহণকারীদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও দক্ষতা স্ব-স্ব কর্মক্ষেত্রে প্রয়োগের আহবান জানান।
তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সার্বজনিন মূল্যবোধ বিশেষ করে বিশ^স্ততা, সম্মান, দায়িত্ববোধ, নিরপেক্ষতা, যতœশীলতা ও নাগরিক অধিকার ইত্যাদি গুণাবলি হৃদয়ে ধারণ করার আহবান জানান।
দু’দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি বিভাগের উপ-সচিব মাহবুবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট, মাহবুবুর রহমান।
দেশের ৭টি পাবলিক বিশ^বিদ্যালয় এবং ইউজিসি’র মোট ৩৪ জন কর্মকর্তা এ কর্মশালায় অংশগ্রহণ করেন।
জাতীয় শুদ্ধাচার কৌশলের আওতায় উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে জনগণের দ্বারপ্রান্তে দ্রুত, পদ্ধতিগত, কার্যকরী এবং উদ্ভাবনী সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।