লক্ষ্মীপুরে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচি উদ্বোধন

947

লক্ষ্মীপুর, ১৩ মে, ২০১৯ (বাসস) : ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’-এ লক্ষ্য বাস্তবায়ন এবং ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে লক্ষ্মীপুর জেলায় শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে আজ থেকে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচী শুরু হয়েছে।
আজ সোমবার সকালে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয় চত্বরে বেলুন উড়িয়ে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচীর উদ্বোধন করা হয়। পরে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. শাহজাহান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্বপন বণিক, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী উত্তম কুমার সেন প্রমুখ।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ উদ্যোগ হলো ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো। এ উদ্যোগ অতিদ্রুত বাস্তবায়নের লক্ষ্যে ‘আলোর ফেরিওয়ালা’ নামক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।
পবিত্র রমজান মাসে বিশেষ সেবা নিশ্চিত করার লক্ষ্যে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচীর আওতায় লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলায় একযোগে পল্লী বিদ্যুৎ সমিতির ১১০টি ভ্যান টিম কাজ করছে।
এ কর্মসূচীর মাধ্যমে গ্রামাঞ্চলের ঘরে ঘরে যোগাযোগ করে স্বল্পতম সময়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। ফলে গ্রাহকদের এখন আর হয়রানি হতে হচ্ছে না বা দালালদের শরণাপন্ন হতে হচ্ছে না।