জয়পুরহাটে ৮৪ হাজার ১শ ৫৭ পরিবার পাবে ভিজিএফ চাল

66

জয়পুরহাট, ১২ জুন, ২০১৮ (বাসস): পবিত্র রমযান মাস ও ঈদ-উর ফিতর উপলক্ষে ২০১৭-২০১৮ অর্থ বছরের ভিজিএফ কর্মসূচীর আওতায় জয়পুরহাট জেলায় ৮৪ হাজার ১শ ৫৭ পরিবারের জন্য ৮ শ ৪১ দশমিক ৫৭০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। ইতোমধ্যে এ চাল বিতরণের কার্যক্রম শুরু করেছে জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ।
অতিদরিদ্র, অসহায় ও দুস্থ পরিবার গুলোর মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে প্রতি বছরের ন্যায় সরকার এবারও ভিজিএফ খাদ্যশস্য সহায়তা কার্ডের মাধ্যমে চাল বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করে। ঈদের আগেই এ চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা প্রদান করা হয়েছে। অতিদরিদ্র, অসহায় ও দুস্থ পরিবার চিহ্নিত করার জন্য ১২টি শর্ত দেয়া হয়েছে। যার মধ্যে কমপক্ষে ৪টি শর্ত পূরণ করতে হবে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর সূত্র বাসস’কে জানায়, জেলার পাঁচ উপজেলার ৩২ টি ইউনিয়নের ৬৪ হাজার ১ শ ৩২ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৬ শ ৪১ দশমিক ৩২০ মেট্রিক টন চাল এবং পাঁচটি পৌরসভার ২০ হাজার ২৫ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ২ শ ২ দশমিক ২৫০ মেট্রিক টন চাল । প্রতিটি কার্ডের বিপরীতে ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে বলে জানান জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোফাক্ষারুল ইসলাম ।

image_printPrint