বাসস ক্রীড়া-১৫ : বাটলারের বিধ্বংসী ব্যাটিং-এ ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৩৭৩ রান

521

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-ওয়ানডে সিরিজ
বাটলারের বিধ্বংসী ব্যাটিং-এ ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৩৭৩ রান
সাউদাম্পটন, ১১ মে ২০১৯ (বাসস) : উইকেটরক্ষক জশ বাটলারের ৫৫ বলে অপরাজিত ১১০ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৩ উইকেটে ৩৭৩ রানের সংগ্রহ পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড।
সাউদাম্পটনে প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবেই কাজে লাগায় ইংল্যান্ড। দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো ১৯ ওভারে ১১৫ রানের জুটি গড়েন। ৪৫ বলে ৫১ রান করে শাহীন শাহ আফ্রিদির বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে আউট হন বেয়ারস্টো।
আরেক ওপেনার জেসন রয় সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও ৮৭ রানে থেমে যান। ৯৮ বল মোকাবেলায় ৬টি চার ও ৩টি ছক্কা হাকিয়ে হাসান আলীর বলে ইমাদ ওয়াসিমের ক্যাচে পরিণত হন তিনি। দুই ওপেনার হাফ-সেঞ্চুরি পেলে, তিন নম্বরে নামা জো রুট ৪০ রানে শিকার হন স্পিনার ইয়াসির শাহ্র।
ইনিংসের ৩৬তম ওভারের প্রথম বলে তৃতীয় ব্যাটসম্য্যান হিসেবে দলীয় ২১১ রানে আউট হন রুট। এরপর পাকিস্তানের বোলারদের উপর চড়াও হন অধিনায়ক ইয়োইন মরগান ও বাটলার। ইনিংসের শেষ ৮৯ বলে ১৬২ রান যোগ করেন তারা।
মরগান ৬টি চার ও ১টি ছক্কা ৪৮ বলে অপরাজিত ৭১ রান ও বাটলার ৬টি চার ও ৯টি ছক্কায় ৫৫ বলে অপরাজিত ১১০ রান করেন। পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি, হাসান আলি ও ইয়াসির শাহ ১টি করে উইকেট নেন।
বাসস/এএমটি/২১০০/স্বব