প্রকৌশলীকে লাঞ্চিত করার ঘটনার সুষ্ঠু বিচার করা হবে : আইনমন্ত্রী

175

ঢাকা, ১০ মে, ২০১৯ (বাসস) : ঢাকার আশুলিয়া থানার অধীন একটি বেসরকারী প্রতিষ্ঠানের মালিক কর্তৃক ওই প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার পদে কর্মরত এক প্রকৌশলীকে লাঞ্চিত করার ঘটনার সুষ্ঠু বিচার করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।
আজ শুক্রবার রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে এসোসিয়েশনের একজন প্রকৌশলীকে একটি বেসরকারী প্রতিষ্ঠানের মালিক কর্তৃক লাঞ্চিত করার ঘটনার বিচার দাবি করা হলে আইনমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে আইনমন্ত্রী প্রধান অতিথি ছিলেন।
বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক প্রকৌশলী আবুল কাশেম, মাইক্রোফাইবার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এম. শামসুজ্জামান প্রমুখ বক্তৃতা করেন।
মন্ত্রী আনিসুল হক বলেন, ‘ওই প্রকৌশলী বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের একজন সদস্য। এর চেয়ে তার বড় পরিচয় হলো তিনি বাংলাদেশের একজন নাগরিক। তাই আগামীতে এরকম ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সে রকম বিচার করা হবে।’
বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের জন্য আলাদা ক্যাডার করার দাবী প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি বিষয়টি এইমাত্র জেনেছি, তাই এ ব্যাপারে বুঝতে হবে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা বুঝেন এবং যাকে যে সম্মান ও মর্যাদা দিতে হয় তিনি তা দিয়ে থাকেন। সেই ধারাবাহিকতায় আমার বিশ্বাস আপনাদের দাবির যৌক্তিকতা থাকলে আপনারা কাঙ্খিত লক্ষ্যে নিশ্চয়ই পৌঁছাবেন ইনশাআল্লাহ।’

image_printPrint