হলিউড ওয়াক অব ফেম স্টার খ্যাতি পেলেন অ্যানি হাথাওয়ে

303

লসএঞ্জেল্স, ১০ মে, ২০১৯ (বাসস ডেস্ক) : হলিউড ওয়াক অব ফেম স্টার সম্মাননা দেয়া হলো অভিনেত্রী অ্যানি হাথাওয়েকে। বৃহস্পতিবার এ সময় তার নতুন মুভি ‘দ্য হাসেল’-এর মহরত চলছিল। খবর এএফপি’র।
বিনোদন জগতে অসামান্য অবদানকে স্মরণ করে রাখার জন্য কিংবদন্তির সব তারকাদের নাম খোদাই করে বসানো হয় হলিউড ওয়াক অব ফেমে। এগুলো তাদের অবদানের স্থায়ী স্বীকৃতি। আড়াই হাজারের বেশি তারা বসানো রয়েছে হলি উড ওয়াক অব ফেমের মেঝেতে এবং পাশের দেয়ালে। এই তারাগুলো পিতল ও টেরাযো দিয়ে তৈরি।
৩৬ বছর বয়সী হাথাওয়ে ভক্তসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি এতে করে বাস্তবিকই সার্বিকভাবে আন্দোলিত’।
হাথাওয়ের স্টারটি টিসিএল চাইনিজ থিয়েটারের বহির্মূখে। টিসিএল চাইনিজ থিয়েটার হলিউডের একটি জনপ্রিয় পর্যটনস্থল। প্রথম কৃষ্ণাঙ্গ অস্কার বিজয়ী হ্যাটি ম্যাক ড্যানিয়েলের পরবর্তী স্টারটিতেই হাথাওয়ের নাম খোদিত হয়েছে। হ্যাটি ম্যাক ড্যানিয়েল ১৯৪০ সালে ‘গন উইথ দ্য উইন্ড’ চলচ্চিত্রে কৃতদাস ম্যাম্মির ভূমিকায় অভিনয়ের জন্য অস্কার পান।
হাথাওয়ে বলেন, ‘আমি অত্যন্ত অভিভূত।’
হাথাওয়ের ২০০১ সালে আলোক চিত্র ‘দ্য প্রিন্সেস ডায়ারিস’-এ স্কুল ছাত্রী মিয়া থার্মোপোলিস চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে খ্যাতি অর্জন করেন।
তিনি পরবর্তিতে ‘ব্রকব্যাক মাউনটেইন’, ‘দ্য ডেভিল ওয়্যারস প্রাদা’ ‘ওশান এইট’- এ অভিনয় করে তারকা হয়ে ওঠেন। তিনি ২০১৩ সালে ‘লেস মিজারেবল’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনয়ের জন্য অস্কার পুরস্কার পান।
সম্মাননা অনুষ্ঠানে তার মা-বাবা, স্বামী অভিনেতা আদম সুলমান, ‘হাসেল’-এর সহচিত্র তারকা অভিনেতা রেবেল উইলসন উপস্থিত ছিলেন।

image_printPrint