দেশে সব ধর্মের জন্যই রাষ্ট্রীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে : শ ম রেজাউল করিম

653

ঢাকা, ১০ মে, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশে সব ধর্মের জন্যই রাষ্ট্রীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে।
তিনি বলেন, ‘আমরা পরিষ্কারভাবে বলতে চাই, শেখ হাসিনার সরকারের আমল সকল ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকলের অধিকার প্রতিষ্ঠার জন্য স্বর্ণালী অধ্যায় সৃষ্টি করেছে। আজকে দেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলের জন্য রাষ্ট্রীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে’।
তিনি আজ শুক্রবার রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে বাংলাদেশ সেবাশ্রম ফাউন্ডেশনের ১১তম বার্ষিক ধর্মীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। কেন্দ্রীয় সেবাশ্রম ফাউন্ডেশন এ ধর্মীয় সম্মেলনের আয়োজন করে।
সাম্প্রদায়িক রাজনীতির প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্টের পর রাষ্ট্র ক্ষমতা দখল করে জিয়াউর রহমান বাংলাদেশে খান এ সবুর, শাহ আজিজ, মওলানা আব্দুল মান্নান, এদেরকে আবার রাজনীতিতে নিয়ে আসেন। জামায়াতে ইসলামীকে মাওলানা আব্দুর রহিমের নেতৃত্বে আবার বাংলাদেশে প্রতিষ্ঠার সুযোগ করে দেন। সংবিধানের ৩৮ অনুচ্ছেদ বাতিল করে ধর্মভিত্তিক রাজনীতি চালুর ব্যবস্থা করেন।
মাঝে মধ্যে ঘাপটি মেরে থাকা সাম্প্রদায়িক শক্তি মসজিদে, মন্দিরে, গীর্জায় আঘাত হানে উল্লেখ করে মন্ত্রী বলেন,‘ওদের কোনো ধর্ম নেই, ওরা সন্ত্রাসী ও অসুর। ওদের বিরুদ্ধে আমাদের সকলকে মাথা উঁচু করে দাঁড়াতে হবে।’
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও জগন্নাথ হলের প্রধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার ও মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক কিশোর কুমার মন্ডল উপস্থিত ছিলেন।