নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রতি রাষ্ট্রপতির আহবান

872

ঢাকা, ৯ মে ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি এম আবদুল হামিদ বিচার বিভাগে যোগ্য ও মেধাবি প্রার্থীদের চাকরির সুযোগ করে দিতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার জন্য বাংলাদেশ জুডিশিয়াল সাভির্স কমিশনের সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।
রাষ্ট্রপতি বলেন, জুডিশিয়াল সার্ভিস কমিশনের অধিন সকল শুন্য পদে নিয়োগ দিতে সকল পযার্য়ে জবাবদিহিতা নিশ্চিত করতে নিয়মিত নিয়োগ পরীক্ষা হতে হবে। কমিশনের চেয়ারম্যান সুপ্রিম কোর্ট আপীলেট ডিভিশনের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে কমিশনের একটি প্রতিনিধি দল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহবান জানান। প্রতিনিধি দলটি এ সময় রাষ্ট্রপতির কাছে ২০১৮ সালের কমিশন রিপোর্ট পেশ করেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে জানান, বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা রাষ্ট্রপতিকে কমিশনের সার্বিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন এবং রিপোর্টের একটি কপি রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন।
রাষ্ট্রপতি কমিশনের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে কমিশনের কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। বৈঠকে কমিশনের চেয়ারম্যান কমিশনের বিভিন্ন কর্মকান্ড এবং ২০১৭ সালে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ১৪৩ জন সহকারি জজ নিয়োগ দেয়ার সুপারিশ করা সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।