বাসস দেশ-৪১ : ঘূর্ণিঝড় ‘ফণী’ নিয়ে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে বিএনপি : মতিয়া চৌধুরী

285

বাসস দেশ-৪১
আওয়ামী-লীগ- ফণী-ত্রাণ-বিতরণ
ঘূর্ণিঝড় ‘ফণী’ নিয়ে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে বিএনপি : মতিয়া চৌধুরী
লক্ষ্মীপুর, ৭ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, “বিএনপি একটি আদর্শহীন দল, যারা মাথা কাটা মানুষের মতো ছটফট করছে। যার ফলস্বরূপ বিএনপির নেতারা ঘূর্ণিঝড় ‘ফণী’ নিয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে।”
আজ মঙ্গলবার বিকেলে জেলার রামগতির আলেকজান্ডার সরকারি কলেজ প্রাঙ্গণে ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।
রামগতি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ।
রামগতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম -সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ বক্তৃতা করেন। আলোচনা শেষে ঘূর্ণিঝড় ফণির আঘাতে ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।
সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশের কোনো মানুষ আশ্রয়হীন ও ক্ষুধার্ত থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য পরিকল্পিতভাবে কাজ করছে। তিনি এসময় আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়। আর বিএনপি ক্ষমতায় গেলে দেশে খাদ্য সংকট দেখা দেয়।
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা একা কিংবা অসহায় নয়। আপনাদের পাশে রয়েছে আওয়ামী লীগ সরকার। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ টাকা বিতরণ শুরু হয়েছে। যারা ঘরবাড়ি হারিয়েছেন, শিঘ্রই তাদের পুনর্বাসন করা হবে। তিনি বলেন, প্রকৃতির উপর কারো হাত নেই। সম্প্রতি ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে। তবুও এতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের সহায়তা দিচ্ছে সরকার। এ নিয়ে রাজনীতি করার কোনো সুযোগ নেই।
বাসস/সংবাদদাতা/এমএন/২০০০/কেএমকে