বাসস দেশ-৩৮ : আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী পালিত

280

বাসস দেশ-৩৮
আহসান উল্লাহ-মৃত্যুবার্ষিকী-পালন
আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী পালিত
ঢাকা, ৭ মে, ২০১৯ (বাসস) : বিভিন্ন কর্মসুচি মধ্য দিয়ে আজ শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৫তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।
এই উপলক্ষে দিনব্যাপী কর্মসুচির অংশ হিসেবে আজ সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া পবিত্র কোরআনখানি, কালো ব্যাচ ধারণ, আলোচনা ও স্মরণ সভা ও বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিল ও তবারক বিতরণ করা হয়।
আজ সকালে আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মেহের আফরোজ চুমকী এমপি,বেগম শামসুন নাহার ভূঁইয়া এমপি, আওয়ামী লীগের নেতা ও গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এডভোকেট আজমত উল্লাহ খানসহ দলীয় নেতা-কর্মীরা শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ মশিউর রহমান, কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান এড. আমানত হোসেন খান, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মজিবুর রহমান এবং গাজীপুর সাংবাদিক ইউনিয়নের নেতা আবদুর রহমান, আলমগীর হোসেন, নূরুল ইসলাম ও মনিরুজ্জামানের নেতৃত্বে সাংবাদিক নেতৃবৃন্দসহ টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকার আওয়ামী লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুলসংখ্যক নেতাকর্মী শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।
আজ দুপুরে কবরের পাশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম শামসুন নাহার ভূঁইয়া এমপি, গাজীপুর সিটি কর্র্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন।
এছাড়া আজ বাদ আছর টঙ্গীতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
স্মরণ সভায় নেতৃবৃন্দ বলেন, ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের মদদপুষ্ট একদল সন্ত্রাসী টঙ্গীস্থ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যা করে।
শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত তার পিতার শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচিতে অংশ নেয়ায় দলীয় নেতাকর্মীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
বাসস/সবি/এমএআর/১৯৪০/জেহক