বাসস দেশ-২৫ : বিএনপি’র দ্বিমুখী নীতি ধর্মবিরোধী, গণতন্ত্রের জন্য ক্ষতিকর ও রাজনীতিকে কলুষিতকারী : তথ্যমন্ত্রী

736

বাসস দেশ-২৫
তথ্যমন্ত্রী-র‌্যাংক ইফতার
বিএনপি’র দ্বিমুখী নীতি ধর্মবিরোধী, গণতন্ত্রের জন্য ক্ষতিকর ও রাজনীতিকে কলুষিতকারী : তথ্যমন্ত্রী
ঢাকা, ১১ জুন, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার জন্য বিএনপি’র ওকালতি এটাই প্রমাণ করে যে, তারা সাধারণ মানুষের পান থেকে চুন খসলেই জেল আর ক্ষমতাধরদের সাত খুন মাফের অপসংস্কৃতি এখনো ছাড়েনি।
তিনি বলেন, ‘বিএনপি’র এদ্বিমুখী নীতি ধর্মবিরোধী, গণতন্ত্রের জন্য ক্ষতিকর ও রাজনীতিকে কলুষিতকারী; যতদিন বিএনপি এটা করে যাবে, ততদিন তারা গণতন্ত্রের উপযুক্ত হবেনা।’
সোমবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতারের মিলনায়তনে রেডিও এনাউন্সারস ক্লাব (র‌্যাংক) আয়োজিত আলোচনা ও ইফতারে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, ‘ধর্ম, গণতন্ত্র, আইন-শৃঙখলা অপরাধমুক্ত শান্তিপূর্ণ সমাজের পক্ষে ওকালতি করে। আর বিএনপি খুনি-অপরাধীদের রক্ষা করতে দায়মুক্তি আইন করেছিল, যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের চেষ্টা করেছিল। এখনো তারা সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার পক্ষে ওকালতি করছে, এটি ভালো নয়- এর তীব্র নিন্দা জানাই।’ তিনি বলেন, বিএনপি’কে মনে রাখতে হবে, অপরাধীরা ক্ষমার আবেদন করতে পারে, ক্ষমাও পেতে পারে, কিন্তু ক্ষমাপ্রাপ্ত অপরাধী কখনো নিষ্পাপ হয়না।
র‌্যাংক সভাপতি মাহবুব সোবহানের সভাপতিত্বে বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল ও আয়োজক ক্লাবের সাধারণ সম্পাদক মোবারক হোসেন সভায় বক্তব্য রাখেন।
বাসস/সবি/এমকে/২০৫১/কেএমকে