বাসস দেশ-২১ : আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে : পলক

335

বাসস দেশ-২১
পলক-কর্মসংস্থান
আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হচ্ছে : পলক
নাটোর, ১১ জুন, ২০১৮ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের তরুণ-তরুণীদের তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে বর্তমান সরকার সারাদেশে হাইটেক পার্ক,সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করছে।
তিনি বলেন, এসব প্রকল্প পুরোপুরি বাস্তবায়ণ হলে আগামী ২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে এবং এই খাত থেকে বছরে ৫বিলিয়ন মার্কিন ডলার উপার্জন করা সম্ভব হবে।
জুনাইদ আহমেদ পলক আজ দুপুরে জেলার সিংড়া উপজেলার রানীনগরের শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবিশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন।
সিংড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের শেখ কামাল আইটি পার্কের প্রকল্প পরিচালক গৌরি শংকর প্রসাদ, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।
প্রতিমন্ত্রী পলক বলেন, বর্তমান সরকার দেশকে হার্ডওয়্যার ও সফটওয়্যার ম্যানুফ্যাকচারিং হাব হিসেবে প্রতিষ্ঠা করতে চায়। এ লক্ষ্যে দেশে হাইটেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করে বিশ্বমানের প্রশিক্ষণের মধ্যদিয়ে একুশ শতকের উপযোগি দক্ষ মানবসম্পদ গড়ে তুলছে।
১৫একর জায়গার ওপর ৪৩ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনিকিউবিশন সেন্টার নির্মাণ করা হচ্ছে।
আগামী ২০১৯ সালের ডিসেম্বর এর মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন হলে এক হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৯২৩/কেজিএ