বাসস দেশ-১৫ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মোহনী নেতৃত্বে সমৃদ্ধির মহাসড়কে দূর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে : মোস্তাফা জব্বার

217

বাসস দেশ-১৫
তথ্যপ্রযুক্তি মন্ত্রী-চেক বিতরণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মোহনী নেতৃত্বে সমৃদ্ধির মহাসড়কে দূর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে : মোস্তাফা জব্বার
ময়মনসিংহ, ১১ জুন, ২০১৮(বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন এবং প্রজ্ঞাবান নেতৃত্বের জন্যই দেশ সমৃদ্ধির মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।
প্রতিটি উন্নয়ন সূচকে বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর তুলনায় অনেক ক্ষেত্রেই এগিয়ে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ পৃথিবীর শক্তিশালী ২০টি দেশের একটি এবং ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তিখাতে বাংলাদেশের আয় হবে পাঁচ বিলিয়ন মার্কিন ডলার।
মোস্তফা জব্বার রোববার জেলা শহরের ময়মনসিংহ টাউন হলের তারেক স্মৃতি অডিটরিয়ামে মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্ট ও বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের যৌথ উদ্যোগে মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কীমের আওতায় মুক্তিযোদ্ধা সন্তানদের মধ্যে বৃত্তির চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে বাংলাদেশ-ভারতীয় হাই কমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল জে.এস চীমা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপচার্য আলী আকবর , মুক্তিযোদ্ধা, ফাদার রাবার্ট মানকিন এবং মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল কালাম আজাদ বক্তৃতা করেন।
পরে মন্ত্রী মুক্তিযোদ্ধা সন্তানদের মধ্যে বৃত্তির চেক হস্তান্তর করেন।
বাসস/সবি/এমএএস/১৮০০/এএএ