পেশাদার ক্যারিয়ারে ৭০০তম ম্যাচ খেললেন রোবেন

234

বার্লিন, ৫ মে ২০১৯ (বাসস) : কাফ ইনজুরি কাটিয়ে বায়ার্ন মিউনিখের হয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন আরিয়েন রবেন। আর হ্যানোভারের বিপক্ষে বুন্দেসলিগায় এই ম্যাচের মাধ্যমে অভিজ্ঞ এই ডাচ উইঙ্গার পেশাদার ক্যারিয়ারে ৭০০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছেন।
গত বছর নভেম্বরে বেনফিকার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে দুই গোল করার পর থেকে রোবেন বিভিন্ন ফিটনেস ইস্যুতে মাঠের বাইরে ছিলেন। মৌসুমের শেষে বায়ার্নের সাথে তার চুক্তি শেষ হয়ে যাচ্ছে। গত সপ্তাহে নুরেমবার্গের বিপক্ষে দলে ফিরলেও পুরো ম্যাচেই ছিলেন সাইডলাইনে। গতকাল বায়ার্নের হয়ে ৮৬ মিনিটে রোবেন মাঠে নেমেছিলেন। কিংসলে কোম্যানের স্থানে তিনি খেলতে নেমে ৭০০তম ম্যাচে খেলার কৃতিত্ব অর্জন করেন। বায়ার্নের হয়ে এটি ছিল তার ৩০৬তম ম্যাচ।
মৌসুমের শেষে বায়ার্ন ছাড়ার পর রবেনের সাথে টরেন্টো এফসি ও ইন্টারের আলোচনার কথা শোনা গেছে। এবারের বুন্দেসলিগা শিরোপা জিততে পারলে বায়ার্নের হয়ে সপ্তম শিরোপা জেতার কৃতিত্ব দেখাবেন রবেন। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে যোগ দেবার পর বেভারিয়ান্সদের হয়ে ২০১২-১৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জিতেছেন।
পেশাদার ক্যারিয়ারে ৭০০ ম্যাচের মধ্যে রোবেন বায়ার্নের হয়ে সর্বোচ্চ ৩০৬টি ম্যাচ খেলেছেন। এছাড়া নেদারল্যান্ড জাতীয় দলের হয়ে ৯৬টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৬৫টি, চেলসির হয়ে ১০৬টি, পিএসভি এইন্দোভেনের হয়ে ৭৫টি ও বাকি ৫২টি ম্যাচ খেলেছেন ডাচ ক্লাব গ্রোনিনগেনের হয়ে।