ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে

231

ময়মনসিংহ, ৫ মে, ২০১৯ (বাসস) : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচন আজ সকাল ৮ থেকে শুরু হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট নেয়া হচ্ছে। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ভোটাররা লাইনে দাড়িয়ে সকাল ৮টা থেকে ভোট প্রদান করছেন।
দুপুর পর্যন্ত কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, পুরুষ ও মহিলা ভোটারের উপস্থিতি সন্তোষজনক। সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।
মেয়র পদে কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতা মেয়র নির্বাচিত হয়েছেন। ফলে মেয়র পদে নির্বাচন হচ্ছে না।
রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানিয়েছেন, ৩৩টি ওয়ার্ডে ৩৩টি সাধারণ কাউন্সিলর পদে ২৪২জন ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০জন প্রার্থী এই নির্বাচনে অংশ নিচ্ছেন।
৩৩টি ওয়ার্ডে ১২৭টি ভোট কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম প্রদ্ধতিতে ২ লাখ ৯৬ হাজার ৯শত ৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন।
মো. আলীমুজ্জামান জানান, প্রতিটি ভোট কেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে। সকলের নিরাপত্তায় ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩৩টি মোবাইল টিম, পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং দল রয়েছে। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। নির্বাচনকালীন সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।