বাসস দেশ-৩২ : প্রয়াত চার সদস্যের স্মরণসভা করলো ডিআরইউ

337

বাসস দেশ-৩২
ডিআরইউ-স্মরণ-সভা
প্রয়াত চার সদস্যের স্মরণসভা করলো ডিআরইউ
ঢাকা, ৪ মে, ২০১৯ (বাসস) : ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাবেক সভাপতি এম আনোয়ারুল হকসহ সংগঠনের সিনিয়র চার সদস্যের মৃত্যুতে আজ শনিবার দুপুরে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
ডিআরইউ সাবেক সভাপতি এম আনোয়ারুল হক, প্রতিষ্ঠাকালিন কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ, সাবেক সাংস্কৃতিক সম্পাদক সফিউল আলম রাজা ও সিনিয়র সদস্য এম. বশির আহমেদের মৃত্যুতে সংগঠনের সাগর-রুনী মিলনায়তনে এই স্মরণ সভার আয়োজন করা হয়।
ডিআরইউ’র সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।
স্মরণ সভায় বক্তারা বলেন, ডিআরইউ’র প্রয়াত চার সদস্য অত্যন্ত দক্ষ ও সন্মানিত সাংবাদিক ছিলেন। মিডিয়াতে তাদের শুন্যস্থান পূরণ হবার নয়। তাদের অর্জনকে সামনে রেখে বর্তমান প্রজন্মকে সামনে এগিয়ে যাওয়ারও আহ্বান জানান তারা। পেশার মান উন্নোয়নে ও মর্যাদা রক্ষায় নিজেদের সমৃদ্ধ করারও কোনো বিকল্প নেই বলে তারা উল্লেখ করেন।
সভায় ডিআরইউ’র সাবেক সভাপতি এম. শফিকুল করিম সাবু, শাহেদ চৌধুরী , সাখাওয়াত হোসেন বাদশা ও জামাল উদ্দীন, সংগঠনের কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু প্রমুখ বক্তব্য দেন।
স্মরণ সভায় পরিবারের পক্ষ থেকে বক্তৃতা করেন প্রয়াত এম আনোয়ারুল হকের ছেলে আসিফ শাওন, এম. বশির আহমেদের পুত্র ডা. সালেহ আহমেদ এবং সফিউল আলম রাজার স্ত্রী জাকিয়া সুলতানা।
এ সময় ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটি ও ডিআরইউ সদস্য এবং প্রয়াত সদস্যদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/১৯০০/-কেজিএ