বাসস দেশ-২৬ : বঙ্গবন্ধুর দ্বিতীয় পুত্র শেখ জামালের ৬৬ তম জম্মদিন পালিত

157

বাসস দেশ-২৬
শেখ জামাল-জম্মদিন-পালিত
বঙ্গবন্ধুর দ্বিতীয় পুত্র শেখ জামালের ৬৬ তম জম্মদিন পালিত
ঢাকা, ২৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয়পুত্র শেখ জামালের ৬৬তম জন্মদিন আজ রোববার নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে।
এ সকল কর্মসূচির মধ্যে ছিল রাজধানীর বনানীর কবরস্থানে শেখ জামালের কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল ও আলোচনা সভা।
এ উপলক্ষ্যে সকাল সাড়ে আটটায় রাজধানীর বনানীর কবরস্থানে শেখ জামালের কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ দলের অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
পরে আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, জাতীয় শ্রমিক লীগ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শেখ জামালের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
শ্রদ্ধা নিবেদন শেষে শেখ জামালের পবিত্র আত্মার মাগফিরাত কামনা করে কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শেখ জামালের জন্মদিন উপলক্ষ্যে বিকেলে রাজধানীর গুলশানের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। জোটের ভারপ্রাপ্ত সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।
বাসস/এএসজি/এমএএস/১৮১০/কেএমকে