বাসস দেশ-৩৪ : জঙ্গিবাদের বিরুদ্ধে বিবেকবান মানুষদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : নাসিম

317

বাসস দেশ-৩৪
শেখ কাদের-স্মরণ-সভা
জঙ্গিবাদের বিরুদ্ধে বিবেকবান মানুষদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : নাসিম
ঢাকা, ২৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখাপত্র মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সমাজের বিবেকবান মানুষদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বলেন, ‘সারা দুনিয়ায় ধর্মের নামে রক্তের হলি খেলা শুরু হয়েছে। নিউজিল্যান্ডের পরে এবার শ্রীলংকায় নিরিহ মানুষের উপর বোমা হামলা করে কয়েক শত মানুষকে হত্যা করা হয়েছে। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সমাজের বিবেকবান মানুষদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’
মোহাম্মদ নাসিম আজ শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে জয়বাংলা সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সংগঠনের সাধারণ সম্পাদক প্রয়াত শেখ আবদুল কাদেরের স্মরণে এই সভার আয়োজন করা হয়।
বিএনপি’র সিনিয়র নেতারা দলের নির্বাচিতদের শপথ নিতে বাধা দিচ্ছে দাবী করে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপির সিনিয়র নেতারা তো ভোটে জিততে পারেনি। তাই তারা চান না জুনিয়রা সংসদে গিয়ে কথা বলুক। কারণ তারা কথা বললে তাদের কথা পত্র-পত্রিকায় হেডলাইন হবে এবং সিনিয়রদের গুরুত্ব কমে যাবে। তাই সিনিয়র নেতারা চান না নির্বাচিতরা সংসদে গিয়ে কথা বলুক।
বিএনপি থেকে নির্বাচিত সবাই শপথ গ্রহণ করবেন এমন আশা প্রকাশ করে তিনি বলেন, আমার বিশ্বাস তারা সবাই শপথ নিয়ে সংসদে যোগদান করবেন। আমি বিএনপির সিনিয়র নেতাদের বলবো, যারা নির্বাচিত হয়েছেন আপনারা তাদের শপথ নিয়ে সংসদে পাঠিয়ে দিন। কারণ তারা সংসদে গেলে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিতে পারবেন। জনগণের কথা বলতে পারবে।
জয় বাংলা সাংস্কৃতিক জোটের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, সংগঠনের সভাপতিমন্ডলীর সদস্য আলী রেজা রউফ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/বিকেডি/১৯৫৫/এসই