চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোরলেন খুলে দেওয়া হবে মঙ্গলবার : সেতুমন্ত্রী

164

গাজীপুর, ১০ জুন ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদ উপলক্ষে আগামী মঙ্গলবার(১২জুন) চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোরলেন পুরোপুরি খুলে দেওয়া হবে। সেখানে ২৩টি ব্রিজের উপর দিয়ে গাড়ি চলবে।
তিনি বলেন, ঈদে যারা বাড়ি যাচ্ছেন তারা কর্মস্থলে ফিরে আসা পর্যন্ত এ সুবিধা দেওয়া হবে। এখন আমরা এটা উদ্বোধন করতে পারছি না। ঈদের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এই ফোরলেন উদ্বোধন করবেন।
ওবায়দুল কাদের বলেন, আসন্ন ঈদে ঘরমুখী মানুষের বাড়ি ফিরতে মহসড়কের জন্য কোন যানজট হবে না। ‘আমরা চেষ্টা করছি সড়কে ফিটনেসবিহীন গাড়ি যতটা কমানো যায়। যদি আনফিট গাড়ি রাস্তায় বিকল হয়ে যায় বা রং সাইডে (উল্টোপথে) গাড়ি যায় তাহলে যানজট দূর করা দুরহ হয়ে যায়।’
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ রোববার দুপুরে জেলার কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনকালে এ কথা বলেন।
তিনি বলেন, খুব বেশি বৃষ্টি হলে রাস্তায় গাড়ির গতি মন্থর হতে পারে। কিন্তু এজন্য সড়কের জন্য গাড়ি বন্ধ থাকবে না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রং সাইডে গাড়ি আসা, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় বিকল হয়ে যাওয়া রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
এ সময় অন্যদের মধ্যে হাইওয়ে পুলিশের ডিআইজি মো. আতিকুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ, গাজীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, সড়ক ও জনপদের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়ার জন্য বেগম জিয়াকে অনুরোধ করা হয়েছে। রাজি হলেই তাকে সেখানে পরীক্ষা-নিরীক্ষা করা হবে এবং প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে।

image_printPrint