চট্টগ্রামে নারী উদ্যোক্তাদের মেলায় উপচে পড়া ভিড়

458

চট্টগ্রাম, ২৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম মহানগরীর তারকা হোটেল দ্যা পেনিনসুলায় ‘ঈদ এক্সট্রা ভ্যাগেনজা’ শিরোনামে আয়োজিত ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের পোশাক ও পণ্য মেলা ব্যাপক সাড়া ফেলেছে। আজ ছুটির দিনে এই মেলায় রীতিমত উপচে পড়া ভিড় দেখা গেছে।
মেলায় ঢাকা, চট্টগ্রামের পাশাপাশি দুবাই থেকেও নারী উদ্যোক্তারা অংশ নিয়েছেন। সাশ্রয়ী মূল্যে মেলা থেকে কেনা যাচ্ছে অত্যাধুনিক সব ডিজাইনের পোশাক, জুয়েলারি, কসমেটিকস সামগ্রীসহ আরো অনেক কিছু।
ঈদ এক্সট্রা ভ্যাগেনজার অন্যতম আয়োজক লামোর ইভেন্টের কর্ণধার শাদ শাহরিয়ার জানান, পেনিনসুলার ডালিয়া হলে বৃহস্পতিবার সকাল থেকে এই মেলা শুরু হয়েছে। নগরীর সব বয়সী নারীদের আগ্রহের কেন্দ্রে রয়েছে তিন দিনের এই মেলা। শুক্রবার ছুটির দিন সকাল থেকেই মেলায় ভিড় করছে বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও তরুণ-তরুণীরা। মেলায় সর্বমোট ৪৭টি স্টল রয়েছে। প্রতিটি স্টলেই ভিড় করছেন ক্রেতারা।
ঈদ এক্সট্রা ভ্যাগেনজার আয়োজক রিফাত ক্রিয়েশনের উদ্যোক্তা রিফাত সুলতানা জানান, চট্টগ্রামে এই ঈদ এক্সট্রা ভ্যাগেনজার মাধ্যমে আমরা নারী উদ্যোক্তাদের কাজে উৎসাহ জোগানোর পাশাপাশি তাদের অর্থনৈতিকভাবে লাভবান করতে পারছি। বিপুল সংখ্যক ক্রেতা, বিক্রেতা, উদ্যোক্তা এই মেলার সাথে সম্পৃক্ত। ক্রেতারা এখান থেকে সাশ্রয়ী মূল্যে পোশাক জুয়েলারীসহ তাদের পছন্দের সামগ্রী কিনতে পারছেন।