বাজিস-৪ : নোয়াখালীতে সমুদ্রে মৎস্য নৌযান বন্ধ বিষয়ক এক কর্মশালা

126

বাজিস-৪
নোয়াখালী-কর্মশালা
নোয়াখালীতে সমুদ্রে মৎস্য নৌযান বন্ধ বিষয়ক এক কর্মশালা
নোয়াখালী, ২৬ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলায় ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সমুদ্রে সকল প্রকার মৎস্য নৌযানে মৎস্য ও ক্রাস্টশিয়ান্স আহরণ বন্ধ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নোয়াখালী মৎস্য অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে সুবর্ণচর উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা ড. মো: মোতালেব হোসেন । কর্মশালায় জেলার ৩টি উপকূলীয় উপজেলার সাগরের জেলেরা ছাড়াও বিভিন্ন জেলে সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, এই সময়টাতে ইলিশসহ অন্যান্য বড় বড় মাছের প্রজনন মৌসুম। এ সময়ে মাছ শিকার করলে মৎস্য উৎপাদনের ধারাবাহিকতা ব্যাহত হয়। তাই জেলেদের নিষিদ্ধকালীন সময়ে মাছ না ধরতে পোস্টার, লিফলেট, ব্যানার, বিলবোর্ড ও জেলে পল্লীগুলোতে প্রচার প্রচারণা চালানো হবে।
সুবর্ণচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), শরীফ উল্যাহ, সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন, কোস্টগার্ড কর্মকর্তা ডিএম শহীদুল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা, খোরশেদ আলম, জেলা মৎস্যজীবি প্রতিনিধি, মৎস্য আড়তদার ও বোট মালিক সমিতির প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বাসস/ সংবাদদাতা/১৪৫৫/মরপা