বাজিস-২ : মেঘনায় মাছ ধরার অপরাধে ১৭ জেলের ৮৫ হাজার টাকা জরিমানা

327

বাজিস-২
ভোলা-জেলে-অর্থদন্ড
মেঘনায় মাছ ধরার অপরাধে ১৭ জেলের ৮৫ হাজার টাকা জরিমানা
ভোলা, ২৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : নিষেধাজ্ঞা অমান্য করে জেলার সদর উপজেলায় মেঘনা নদীতে মৎস্য শিকারের দায়ে ১৭ জেলের ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মেঘনার ইলিশা, তুলাতুলি ও মাঝের চর এলাকায় অভিযান চালিয়ে জেলেদের আটক করা হয়। রাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর ছিদ্দিকী প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।
এসময় জেলেদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ ও জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।
দন্ডপ্রাপ্তরা হলেন, আব্দুল হোসেন (৪৫), রুস্তম সদ্দার (৪০), সাজু (৪০), জামাল (৩৯), ছালাউদ্দিন (৩০), আব্দুল কালাম (৫৫), শাহে আলী (৪০), জসিম (১৫), সিরাজ (৩৫), কামাল (৩২), নোমান (১৫), শাহাবুদ্দিন (২৮), সামছুল (৩৮), মাকসুদ (৩১), তাজল (১৬), আল আমিন (১৭) এবং জামাল মাছি (৪০)।
সদরের সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বাসস’কে বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এ এলাকার মেঘনা নদীতে মাছ শিকার করার সময় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের একটি দল ১৭ জেলেকে মাছ ও জালসহ আটক করে। পরে তাদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য, ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মেঘনা ও তেতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকার অভয়াশ্রমে সব ধরণের মাছ শিকার, পরিবহন, বাজারজাত ও মজুদের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।
বাসস/এইচএএম/১১৫০/মরপা