বাসস দেশ-২৩ : বিআরডিবিকে ”বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর” করাসহ সাত দফা দাবিতে মানববন্দন ও সমাবেশ অনুষ্ঠিত

151

বাসস দেশ-২৩
বিআরডিবি-মানববন্ধন-সমাবেশ
বিআরডিবিকে ”বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর” করাসহ সাত দফা দাবিতে মানববন্দন ও সমাবেশ অনুষ্ঠিত
ঢাকা, ২৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)কে ”বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর” করাসহ সাত দফা দাবিতে মানববন্দন কর্মসূচি পালন ও সমাবেশ করেছে বিআরডিবি কর্মচারী সংসদ সিবিএ।
আজ সকালে জাতীয় প্রেস ক্লাবের সামানে এই মানববন্দন কর্মসূচিতে প্রায় বিপুল সংখ্যক কর্মচারী অংশ নেন। মানববন্দন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে ও সাত দফা দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, সহ-সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক খাঁন সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহম্মেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ¦ আজম খসরু, বিআরডিবি সিবিএ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মফিজুল ইসলাম, কার্যকরী সভাপতি মোঃ মঞ্জুরুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক এ.কে.এম রফিকুল ইসলাম প্রমুখ।
মানববন্ধন ও সমাবেশে নেতৃবৃন্দ বলেন,মানববন্দন ও সমাবেশ বিআরডিবি’র রাজস্ব বাজেটভুক্ত জনবলসহ বাস্তবায়নাধীন সকল প্রকল্প/কর্মসূচিতে কর্মরত জনবলের সমন্বয়ে বিআরডিবিকে ”বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর” করার দাবি জানানো হয়। বিআরডিবির সাংগঠনিক কাঠামো অনুযায়ী পদ সৃজন করা ও প্রকল্পের কর্মচারীদের বকেয়া বেতনসহ ১০০ ভাগ বেতন-ভাতা প্রদানের জন্য দাবি জানানো হয়।
মানববন্ধনে বিআরডিবির সিবিএ নেতাদের নামে হয়রানি বন্ধে বিভাগীয় মামলা মামলা দ্রুত প্রত্যাহার করা, সাময়িক বরখাস্ত ও হয়রানিমূলক বদলী আদেশ বাতিল করা, বিআরডিবির সকল কর্মসূচি ও প্রকল্পের জনবলকে রাজস্বখাতে সংযুক্ত করাসহ গ্রুপ ঋণ চালু করা, বিআরডিবি’র রাজস্ব বাজেটভূক্ত কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী পদোন্নতি প্রদান, বিশেষ ইনক্রিমেন্ট প্রদান এবং মহিলা উন্নয়ন অনুবিভাগে কর্মরত সকল কর্মচারীদের ১ম,২য় ও ৩য় টাইম স্কেল প্রদান করার দাবি জানানো হয়।
নেতৃবৃন্দ বলেন, ঈদুল ফিতরের আগে সাত দফা দাবি বাস্তবায়ন করা না হলে পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে অনশনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন।
বাসস/সবি/এমএআর/১৯০০/-কেজিএ