বাজিস-১১ : হবিগঞ্জের মাধবপুরে ১০টি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ২৪ ঘন্টা স্বাভাবিক প্রসব সেবা চালু

148

বাজিস-১১
হবিগঞ্জ- মাধবপুর- প্রসব সেবা
হবিগঞ্জের মাধবপুরে ১০টি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ২৪ ঘন্টা স্বাভাবিক প্রসব সেবা চালু
হবিগঞ্জ, ২৩ এপ্রিল, ২০১৯ (বাসস): মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুহার কমিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য হবিগঞ্জের মাধবপুর উপজেলার দশটি ইউনিয়নে গ্রামীণ পর্যায়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪ ঘন্টা স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রম চালু হয়েছে।
এ কার্যক্রমকে আরও জোরদার করার লক্ষ্যে মাধবপুরে স্বাস্থ্য ও পরিকল্পনা বিভাগের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মো.শাহজাহান-এর সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগের পরিবার পরিকল্পনা পরিচালক মো. কুতুব উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটে স্থানীয় সরকার বিভাগের পরিচালক মতিউর রহমান, হবিগঞ্জে পরিবার পরিকল্পনার উপপরিচালক নাসিমা খানম ইভা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. ফাহমিদা সুলতানা, মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে, ইউপি চেয়ারম্যান শাহাবউদ্দিন, আরিফুর রহমান, ফারুক পাঠান, আপন মিয়া ও শামসুল ইসলাম মামুন প্রমুখ।
সভায় মা ও নবজাতকের মৃত্যুহার কমানো এবং নিরাপদ প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবীদের সম্পৃক্ততার ওপর গুরুত্বারোপ করা হয়।
সিলেট বিভাগের চল্লিশটি উপজেলার মধ্যে হবিগঞ্জের মাধবপুর উপজেলা ২৪ ঘন্টা স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রমে শীর্ষস্থানে রয়েছে।
বাসস/সংবাদদাতা/১৭২৫/-এমকে