বাসস ক্রীড়া-৩ : টার্নারের অবিশ্বাস্য লজ্জার বিশ্বরেকর্ড

135

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-আইপিএল
টার্নারের অবিশ্বাস্য লজ্জার বিশ্বরেকর্ড
জয়পুর, ২৩ এপ্রিল ২০১৯ (বাসস) : টি-২০ ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা পাঁচ ইনিংসে শুন্য রানে আউট হবার লজ্জার বিশ্বরেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার অ্যাস্টন টার্নার।
গতরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শুন্য রানে আউট হন রাজস্থান রয়্যালসের টার্নার। এই নিয়ে টান পাঁচ ইনিংসে শুন্য রানে ফিরলেন তিনি। এবারের আইপিএলে টানা তিনটি। আর বাকী দু’টির একটি অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ও অন্যটি বিগ ব্যাশে পার্থ স্কোরচার্সের হয়ে।
অর্থাৎ আইপিএলে টানা তিনটির আগে অস্ট্রেলিয়ার জার্সি ও বিগ ব্যাশের ইনিংসে শুন্য রানে আউট হলেন টার্নার। এই পাঁচটি শুন্যের মধ্যে প্রথম চারটি এক বল করে খেলে আউট হন তিনি।
চলতি বছরের ফেব্রুয়ারিতে বিগ ব্যাশের ৫৪তম ম্যাচে পার্থের হয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে প্রথম বলেই শুন্য রানে আউট হন টার্নার। এরপর ঐ মাসেই ভারতের মাটিতে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে ৫ বল খেলে শুন্য রানে থামেন তিনি। ঐ দু’টি শুন্যের পর ভারতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচও খেলেন টার্নার। কিন্তু ঐ ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি তার।
তাই দু’টি শুন্য নিয়ে আইপিএল শুরু করে টানা তিন ম্যাচে প্রথম বলেই শুন্য রানে আউট হন টার্নার। কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লির বিপক্ষে তিনটি ম্যাচ খেলেছেন টার্নার।
বাসস/এএমটি/১৩৪০/নীহা