বাসস ক্রীড়া-৮ : ২৬ এপ্রিল শুরু হচ্ছে ওয়ালটন জাতীয় সার্ফিং

350

বাসস ক্রীড়া-৮
সার্ফিং-২০১৯
২৬ এপ্রিল শুরু হচ্ছে ওয়ালটন জাতীয় সার্ফিং
ঢাকা, ২২ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের উদ্যোগে এবং দেশের অন্যতম ইলেক্ট্রিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আগামী ২৬ এপ্রিল শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ৫ম জাতীয় সার্ফিং প্রতিযোগিতা ২০১৯’। কক্সবাজারের লাবণী পয়েন্টে তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় পুরুষ, মহিলা ও মহিলা জুনিয়র বিভাগে অন্তত ১৫০ জন সার্ফার ৯টি পদকের জন্য লড়াই করবে।
জাতীয় সার্ফিং প্রতিযোগিতাকে সামনে রেখে আজ জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) শেখ ইউসুফ হারুন, সহ-সভাপতি মো: জেহাদ উদ্দিন, যুগ্ম-সম্পাদক মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন বক্তব্য রাখেন। এছাড়া হসপিটালিটি পার্টনার নিসর্গ রিসোর্ট এর ম্যানেজিং পার্টনার মো: ফজলে রাব্বী খান, বিএসএ সদস্য স্বপন বসু ও বদরুল আলম খোকন উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনের শুরুতেই শুরুতই সার্ফিং দেশ শ্রীলংকায় গত ২১ এপ্রিল মর্মান্তিক সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরির স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সেই সঙ্গে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। মহান মুক্তিযুদ্ধে শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং অন্য সকল বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।
বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনকে উৎসাহিত করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সংবাদ সম্মেলনে বিএসএ’র সাধারণ সম্পাদক শেখ ইউসুফ হারুন বলেন, ‘বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশেন ২০১৫ সাল থেকে প্রতি বছর জাতীয় সার্ফিং টুর্নামেন্ট আয়োজন করে আসছে। এছাড়া প্রতি বছর ক্লাব কাপ টুর্নামেন্টেরও আয়োজন করা হয়।’
তিনি আরো বলেন, ‘সার্ফিং বাংলাদেশে তুলনামূলকভাবে নতুন খেলা হলেও বিশ্বের বিভিন্ন দেশে এটি অত্যন্ত জনপ্রিয় জলক্রীড়া। সাগরের উত্তাল ঢেউ সার্ফিংয়ের জন্য অপরিহার্য। এ কারণে অনেক দেশের আগ্রহ থাকলেও সার্ফিং এর চর্চা করতে পারে না। অথচ আমাদের সেই সুযোগটি আছে। সার্ফিংয়ের জন্য একটি আদর্শ স্থানের সব বৈশিষ্ট্যই রয়েছে বঙ্গোপসাগরের উপকূলবর্তী শহর কক্সবাজারের। বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ে নান্দনিক সার্ফিং খেলা বছর জুড়েই চলতে পারে।’
বাসস/স্বব/১৯০৫/মোজা/এএমটি