বাসস ক্রীড়া-৭ : শিরোপা দৌঁড়ে টিকে থাকলো ডর্টমুন্ড

160

বাসস ক্রীড়া-৭
ফুটবল-বুন্দেস লীগা
শিরোপা দৌঁড়ে টিকে থাকলো ডর্টমুন্ড
মিউনিখ, ২২ এপ্রিল ২০১৯ (বাসস) : জার্মান বুন্দেস লিগার শিরোপা জয়ের পথে বেশ ভালোভাবেই টিক আছে বরুশিয়া ডর্টমুন্ড। গতরাতে নিজেদের ৩০তম ম্যাচে ডর্টমুন্ড ৪-০ গোলে হারিয়েছে এসসি ফ্রেইবার্গকে। এই জয়ে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ডর্টমুন্ড। ১ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে বায়ার্ন মিউনিখ। তাই শিরোপা দৌঁড়ে প্রায় প্রায় সমানতালে চলছে মিউনিখ ও ডর্টমুন্ড।
প্রতিপক্ষের মাঠে জয় তুলে নিয়ে মোটেও বেগ পেতে হয়নি ডর্টমুন্ডকে। ম্যাচের শুরু থেকেই ফ্রেইবার্গকে চাপে রাখা ডর্টমুন্ড ১২ মিনিটেই প্রথম গোল আদায় করে নেয় । জাদোন সানচো দেয়া গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ডর্টমুন্ড। ম্যাচের শুরুতে গোল আদায় করলেও দ্বিতীয় গোলের স্বাদ প্রথমার্ধে আর নিতে পারেনি ডর্টমুন্ড। তাই ঐ গোলেই এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধ শেষ করে ডর্টমুন্ড।
তবে দ্বিতীয়ার্ধে ঠিকই তিন গোল আদায় করে নেয় ডর্টমুন্ড। নিয়মিত বিরতি দিয়ে আরও তিন গোলের স্বাদ নেয় ডর্টমুন্ড। ৫৪ মিনিটে মার্কো রিউস, ৭৯ মিনিটে মারিও গোটশে ও ৮৭ মিনিটে পেনাল্টি থেকে পাসো আলচাচের ডর্টমুন্ডের পক্ষে গোল করেন। ফলে ৪-০ গোলে ম্যাচ জিতে নেয় ডর্টমুন্ড।
হার্থা বার্লিন-হ্যাননোভার ৯৬’র মধ্যকার দিনের অপর ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র।
বাসস/এএমটি/১৭৫৫/মোজা/স্বব