বাজিস-৯ : খুলনায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

292

বাজিস-৯
খুলনা- সমন্বয় কমিটি- সভা
খুলনায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
খুলনা, ২১ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলা উন্নয়ন সমন্বয় কমিটির এপ্রিল মাসের সভা আজ রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. ইকবাল হোসেন।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে পল্লীবিদ্যুৎ বিভাগের পক্ষ হতে জানানো হয়, পবিত্র রমজান মাসকে সামনে রেখে পল্লী বিদ্যুৎ তাদের লাইনের রক্ষণাবেক্ষণ কার্যক্রম পরিচালনা করছে। লাইনের পাশে থাকা ঝুঁকিপূর্ণ গাছের ডাল অপসারণ করা হচ্ছে। রমজান মাসে সেহরি, ইফতার ও তারাবি নামাজের সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে সভায় আশা প্রকাশ করা হয়।
ফায়ার সার্ভিস-এর পক্ষ থেকে জানানো হয়, অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে ফায়ার সার্ভিস বৃহৎ ও ঝুঁকিপূর্ণ স্থাপনা পরিদর্শন ও পরামর্শ প্রদান অব্যাহত রেখেছে। ইতোমধ্যে স্বাস্থ্য স্থাপনাগুলি পরিদর্শন সম্পন্ন হয়েছে।
সভায় আরও জানানো হয় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের নাম পরিবর্তন করে ‘আমার বাড়ি আমার খামার’ নির্ধারণ করা হয়েছে। একই সাথে এ প্রকল্পের মেয়াদ জুন ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।
সভায় বিটিসিএল-এর পক্ষ থেকে ‘ডট বাংলা’ ও ‘ডটবিডি’ ডোমেইন ব্যবহারে সরকারি নির্দেশনা বিষয়ে অবহিত করা হয়।
মৎস্য দপ্তরের পক্ষ থেকে চিংড়িতে অপদ্রব্য মেশানোর বিরুদ্ধে চলমান অভিযানের জন্য সঠিক তথ্য দিয়ে সহায়তার অনুরোধ করা হয়।
এছাড়া বিভিন্ন দপ্তরের চলমান কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে সভায় অবহিত করা হয়।
সভায় খুলনার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের নির্বাহী অফিসার, সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।
বাসস/সংবাদদাতা/১৯৫৬/এমকে