প্রিমিয়ার লীগ : ফোডেনের গোলে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল ম্যানসিটি

49

লন্ডন, ২১ এপ্রিল, ২০১৯ (বাসস/এএফপি) : ফিল ফোডেনের গোলে প্রিমিয়ার লীগে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। শনিবার অনুষ্ঠিত লীগ ম্যাচে তরুণ এই মিডফিল্ডারের একমাত্র গোলে টটেনহ্যামকে ১-০ ব্যবধানে হারায় পেপ গার্দিওলার শিষ্যরা। একই দিন উলভসের সঙ্গে গোল শূন্য ড্র করে রেলিগেশন জোন থেকে মুক্তির পথে ফিরেছে ব্রাইটন।
ম্যাচের পঞ্চম মিনিটেই ফোডেনের দেয়া গোলে এই জয়ের ফলে লিভারপুলের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে তালিকার শীর্ষস্থান দখল করেছে ম্যানসিটি। একেবারেই মাপা হেডে গোল করে গত বুধবার চ্যাম্পিয়ন্স লীগে টটেনহ্যামের কাছে পরাজয়ের প্রতিশোধ নিলেন তিনি। ইউরো আসরের ওই পরাজয় সিটিজেনদের এক মৌসুমে চার শিরোপা জয়ের স্বপ্ন ভেঙ্গে যায়।
খেলা শেষে সিটি কোচ গার্দিওলা বলেন, ‘আজই আমাদের প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের সুযোগটি হাতছাড়া হয়ে যেত। বুধবারের পর এই ম্যাচটি আমাদের জন্য সত্যিই খুব কঠিন হয়ে উঠেছিল। আজ আমাদের ছেলেরা যা করে দেখিয়েছে, আমি হলে হয়তো তা করতে পারতাম না।’
এদিকে মলিনেক্সে অনুষ্ঠিত আরেক লীগ ম্যাচে তলানীর চতুর্থ স্থানে থাকা ব্রাইটন উলভসের সঙ্গে ড্র করে পরের অবস্থানে থাকা কার্ডিফের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান রচনা করেছে। টানা পঞ্চম পরাজয় এড়াতে ওই ম্যাচে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন ব্রাইটনের অস্ট্রেলীয় গোল রক্ষক ম্যাট রায়ান। তার একক প্রদর্শনীতেই দল গোল খাওয়া থেকে রক্ষা পায়। ফলে গোল শূন্য ড্র হয় ম্যাচটি।
শনিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লীগের অন্য ম্যাচে ফুলহ্যাম ১-০ গোলে বোর্নমাউথকে, ওয়াটফোর্ড ২-১ গোলে হাডার্সফিল্ডকে ও নিউক্যাসল ৩-১ গোলে সাউদাম্পটনকে পরাজিত করেছে। ওয়েস্টহ্যাম ও লিস্টার সিটির ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে।

image_printPrint