বাসস ক্রীড়া-৬ : সাইফের বিধ্বংসী সেঞ্চুরিতে সহজে জিতলো প্রাইম দোলেশ্বর

117

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
সাইফের বিধ্বংসী সেঞ্চুরিতে সহজে জিতলো প্রাইম দোলেশ্বর
সাভার, ২১ এপ্রিল ২০১৯ (বাসস) : ওপেনার সাইফ হাসানের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে মহজ জয় পেল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ১১৬ বলে অপরাজিত ১৪৮ রানের অসাধারণ এক ইনিংস উপহার দেন সাইফ। ঢাকা প্রিমিয়ার লিগ সুপার সিক্সে আজ নিজেদের চতুর্থ ম্যাচে প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। মারমুখী মেজাজে ১১৬ বলে নিজের নান্দনিক ইনিংসটি সাজান সাইফ। এই জয়ে ১৫ খেলায় ৯ জয় ও ৬ হারে ১৮ পয়েন্ট নিয়ে রেটে পিছিয়ে থেকে সুপার সিক্স টেবিলের চতুর্থস্থানে প্রাইম দোলেশ্বর। সমানসংখ্যক ম্যাচে ৯ জয় ৬ হারে ১৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের তৃতীয় স্থানে থাকলো শেখ জামাল।
সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় প্রাইম দোলেশ্বর। ব্যাট হাতে নেমে শেখ জামালের উপরের সারির প্রথম পাঁচ ব্যাটসম্যান ছোট ছোট ইনিংস খেলে বিদায় নেন। ইমতিয়াজ হোসেন ৩৩, ইলিয়াস সানি ২, রাকিন আহমেদ ৩৮, নাসির হোসেন ২৩ ও অধিনায়ক নুরুল হাসান ৩৬ রান করেন।
তবে ছয় নম্বরে নেমে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন তানবীর হায়দার। ৫টি চার ও ২টি ছক্কায় ৬৩ বলে ৬৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তানবীর। তার ব্যাটিং দৃঢ়তার সাথে শেষ দিকে তাইজুল ইসলামের ২২ রানে ভর করে তিন বল বাকি থাকতে ২৪৩ রানে অলআউট হয় শেখ জামাল। প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা ও তাইবুর রহমান ৩টি করে উইকেট নেন।
জয়ের জন্য ২৪৪ রানের লক্ষ্যে শুরুতেই বিপদে পড়ে প্রাইম দোলেশ্বর। ৩০ রানের মধ্যে ২ উইকেট হারায় তারা। এরপর ম্যাচের পরিস্থিতি বুঝে খেলার চেষ্টা করেন সাইফ হাসান ও ফরহাদ হোসেন। সর্তকতার সাথে খেলে উইকেটে সেট হয়ে ১৮৮ রানের বড় জুটি গড়েন তারা। এরমধ্যে ৭৮ রান অবদান রেখে থামেন ফরহাদ।
তবে সেঞ্চুরি তুলে দলকে জয়ের লক্ষ্যে টেনে নিয়ে যাচ্ছিলেন সাইফ। শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি। ১০টি চার ও ১১টি ছক্কায় ১১৬ বলে অপরাজিত ১৪৮ রান করেন সাইফ। তার সাথে ৫ রানে অপরাজিত থেকে দলের নিশ্চিত করে মাঠ ছাড়েন মার্শাল আইয়ুব। ম্যাচ সেরা হয়েছেন সাইফ।
বাসস/এএমটি/১৬৫০/মোজা/স্বব