পাঞ্জাবকে হারালো দিল্লি

215

দিল্লি, ২১ এপ্রিল, ২০১৯ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতরাতের ম্যাচে দিল্লি ক্যাপিটালস ৫ উইকেটে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে। এই জয়ে ১০ খেলায় ৬ জয় ও ৪ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে এল দিল্লি। সমানসংখ্যক ম্যাচে ৫টি করে জয়-হারে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে পাঞ্জাব।
নিজদের মাঠে টস জিতে ফিল্ডিং বেছে নেয় দিল্লি ক্যাপিটালস। ব্যাট হাতে নেমে ভালো শুরু হয়নি পাঞ্জাবের। দ্রুতই ফিরে যান টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান। লোকেশ রাহুল ১২, মায়াঙ্কা আগারওয়াল ২ ও ডেভিড মিলার ৭ রান করে থামেন। তবে এক প্রান্ত আগলে দলের রানের চাকা সচল রেখেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। মারমুখী মেজাজেই ছিলেন তিনি। তাই গেইলের ব্যাটিং নৈপুণ্যে ১২ ওভারে ৩ উইকেটে ১০০ রান পেয়ে যায় পাঞ্জাব।
কিন্তু ১৩তম ওভারের দ্বিতীয় বলে আউট হন গেইল। ৬টি চার ও ৫টি ছক্কায় ৩৭ বলে ৬৯ রান করেন গেইল। তার বিদায়ের পর মনদিপ সিং-এর ৩০ ও হারপ্রিত ব্রার এর ১২ বলে অপরাজিত ২০ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রানের সংগ্রহ পায় পাঞ্জাব। দিল্লির সন্দ্বীপ লামিচান ৩ উইকেট নিয়েছেন।
জবাবে ১৬৪ রানের লক্ষ্যে দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় দিল্লি। ১৩ রান করে ফিরেন ওপেনার পৃথ্বি শ। এরপর ৬৪ বলে ৯২ রানের জুটি গড়ে ম্যাচের লাগাম দিল্লির পক্ষে নিয়ে নেন ওপেনার শিখর ধাওয়ান ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ৭টি চার ও ১টি ছক্কায় ৪১ বলে ৫৬ রান করে বিদায় নেন ধাওয়ান। তবে এক প্রান্ত আগলে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন আইয়ার। ৪৯ বলে ৫টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫৮ রান করে ম্যাচ সেরাও হয়েছেন আইয়ার।