শিল্পী কাজী আনিসুল হকের ‘আলোক চিত্রকলা ’ প্রদর্শনী শুরু ২৪ এপ্রিল

165

ঢাকা, ২১ এপ্রিল ২০১৯ (বাসস) : শিল্পী ও নাট্যকর্মী কাজী আনিসুল হকের একক ‘আলোক চিত্রকলা’ প্রদর্শনী ২৪ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের জয়নুল গ্যালারীতে শুরু হবে।
‘অন্তর্দর্শন’ শীর্ষক এই প্রদর্শনী ১৪ দিনব্যাপী ৭ মে পর্যন্ত চলবে। ২৪ এপ্রিল বিকেল সাড়ে ৫টায় জয়নুল গ্যালারীতে প্রদর্শনী উদ্বোধন করবেন শিল্প সমালোচক, লেখক ও অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম। অতিথি থাকবেন শিল্পী অধ্যাপক নেসার আহেমদ ও শিল্পী নাসির আলী মামুন।
এই প্রদর্শনীর আয়োজন করছে বেঙ্গল ইন্সটিিিটউট অফ লেন্ডস্কেপস অ্যান্ড সেটেলমেন্টস। উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠানের পক্ষে স্বাগত ভাষণ দেবেন অধ্যাপক খালিদ আশরাফ।
শিল্পী কাজী আনিসুল হক আজ বাসসকে এই প্রদর্শনী সম্পর্কে জানান, আমাদের চারপাশের প্রকৃতি ঘিরে বস্তু এবং বৃক্ষরাজির মধ্যে যে সব আকার এবং আকৃতিগত পরিবর্তন, যা স্বতঃস্ফূর্ত গতিতে চলেছে, সে সব পরিবর্তনের কোন না কোন এক ক্ষুদ্রতম অংশের কোন এক মুহূর্তের ছবি ক্যামেরার ফ্রেমে আটকে রাখার প্রয়াস তুলে ধরা হচ্ছে এই প্রদর্শনীর ক্যানভাসগুলোতে।
তিনি জানান, স্থিরচিত্রগুলোতে প্রকৃতির আঁকা চিত্রকলাকে দেখানোর প্রত্যাশায় এই প্রদর্শনীর আয়োজন। প্রদর্শনীটিকে তিনি ব্যতিক্রমধর্মী উল্লেখ করে বলেন, এ ধরনের কাজ দেশে খুব একটা হয়নি। তিনি আশা করছেন দর্শক ও শিল্পপ্রেমীদের প্রদর্শনীটি ভাল লাগবে।
২৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদশর্নীতে শিল্পীর ৩৭টি ক্যানভাস স্থান পাবে।

image_printPrint