স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকতাদানের পক্ষ থেকে এখনো সরেনি বিএনপি : হানিফ

124

ঢাকা, ২০ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করে তার আসল চরিত্র প্রকাশ করেছিলেন। তিনি (জিয়া) কখনও প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না। কারণ একজন সত্যিকারের মুক্তিযোদ্ধা স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকতাদান করতে পারে না। বর্তমানে বিএনপিও জিয়াউর রহমানের প্রদর্শিত পথেই হাঁটছে। স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকতাদানের পথ থেকে এখনও বেরিয়ে আসতে পারেনি।
মাহবুব-উল আলম হানিফ আজ বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ কৃষকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী এবং কৃষকলীগের সাধারণ সম্পাদক এডভোকেট সামশুল হক রেজা।
মাহবুব-উল আলম হানিফ বলেন, দেশে ১৯৭৪ সালে কৃত্রিম খাদ্য সংকট তৈরি করে দুর্ভিক্ষ সৃষ্টি করা হয়েছিল। বঙ্গবন্ধুর সরকার যখন যুদ্ধ-বিধ্বস্ত দেশকে স্বাভাবিক পর্যায়ে নিয়ে এসেছিলেন, তখনই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে এ দুর্ভিক্ষ তৈরি করা হয়।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণের মাধ্যমে প্রমান করেছেন বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষিক্ষেত্রে বর্তমান সরকারের সময়ে যে উন্নয়ন সাধিত হয়েছে তা শুধু দেশে নয়, বিদেশেও ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে। বর্তমান সরকারের কৃষিক্ষেত্রের এ উন্নয়ন ভাবনাকে তৃণমূলে পৌঁছে দিতে কৃষকলীগকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

image_printPrint