বাসস দেশ-১৯ : ফিলিপাইন কর্নার পাঠকদের সেদেশের সাহিত্য-সংস্কৃতি জানতে সহায়তা করবে : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

191

বাসস দেশ-১৯
খালিদ-ফিলিপাইন কর্নার
ফিলিপাইন কর্নার পাঠকদের সেদেশের সাহিত্য-সংস্কৃতি জানতে সহায়তা করবে : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী
ঢাকা, ২০ এপ্রিল, ২০১৯ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ফিলিপাইন কর্নার বাংলাদেশের পাঠকদের ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি ও সামাজিক অবস্থা সম্পর্কে জানতে সহায়তা করবে।
এছাড়াও এটি দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বন্ধন দৃঢ় করতে সহায়তা করবে উল্লেখ করে তিনি কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ফিলিপাইন কর্নার স্থাপনের জন্য ফিলিপাইনের রাষ্ট্রদূত, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
প্রতিমন্ত্রী আজ দুপুরে রাজধানীর শাহবাগস্থ গণগ্রন্থাগার অধিদপ্তরের রেফারেন্স কক্ষে গণগ্রন্থাগার অধিদপ্তর আয়োজিত ফিলিপাইন কর্নার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রধান অতিথি বলেন, সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও দূরদর্শী নেতৃত্বে দেশের গণগ্রন্থাগারসমূহের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সংক্রান্ত বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি লাইব্রেরি প্রফেশনালদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে গণগ্রন্থাগার অধিদপ্তর।
গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও বান্দিলো। স্বাগত বক্তৃতা করেন গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক আবদুল্লাহ হারুন পাশা।
বাসস/সবি/কেসি/১৮৩০/-এইচএন