বাসস দেশ-১৮ : স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়েছে : তোফায়েল

188

বাসস দেশ-১৮
ভোলা-তোফায়েল
স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়েছে : তোফায়েল
ভোলা, ২০ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বলেছেন, সরকার স্বাস্থ্য সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।
তিনি বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার রাষ্ট্র পরিচালনার দ্বায়িত্ব নিয়ে গ্রামে গ্রামে কমিউিনিটি ক্লিনিক স্থাপন করেছে।
আজ ভোলা সদর হাসপাতাল চত্ত্বরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, ‘২০০১ সালে খালেদা জিয়া কমিউটি ক্লিনিক বন্ধ করে দেয়। ২০০৯ সালে আবার আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে বঙ্গবন্ধু কন্যা গ্রামীণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক চালু করেন।’
তিনি বলেন, ‘স্বাধীনতার পর আমাদের মাথাপিছু আয় ছিলো ৭০ ডলার, আর আজকে হয়েছে ১৯’শ ৯ ডলার। আগে আমরা চা, চামড়া ও পাট এই ৩টি পণ্য রপ্তানী করতাম, এখন ৭’শ ২২টি আইটেম রপ্তানী হয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে।’
তিনি ফেনীর নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের কথা উল্লেখ করে বলেন, সে তার জীবন ও সম্মান রক্ষা করার জন্য সংগ্রাম করেছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী কঠিন পদক্ষেপ নিতে চলেছেন। পুলিশ বিভিন্ন স্থান থেকে আসামিদের গ্রেফতার করছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।
বাসস/এইচ এ এম/এমএসএইচ/১৮২০/-জেহক