বাসস রাষ্ট্রপতি-১ : শবেবরাতে দেশের অব্যাহত অগ্রগতি এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা রাষ্ট্রপতির

149

বাসস রাষ্ট্রপতি-১
রাষ্ট্রপতি- শবেবরাত
শবেবরাতে দেশের অব্যাহত অগ্রগতি এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা রাষ্ট্রপতির
ঢাকা, ২০ এপ্রিল ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ পবিত্র শবেবরাতে দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা করেছেন।
পবিত্র শবেবরাত উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ প্রার্থনা জানান। আগামীকাল রোববার দিবাগত রাতে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে ধর্মপ্রাণ মুসলমানরা এ মহিমান্বিত রাত পালন করবে।
শবেবরাত উপলক্ষে তিনি দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক মোবারকবাদ জানান।
রাষ্ট্রপতি বলেন, ‘শবেবরাত মুসলমানদের জন্য এক মহিমান্বিত ও বরকতময় পবিত্র রজনী। মাহে রমজান ও সৌভাগ্যের আগমনী বারতা নিয়ে পবিত্র লায়লাতুল বরাত প্রতিবারের ন্যায় এবারও আমাদের মাঝে সমাগত।’
তিনি বলেন, উপমহাদেশে শবেবরাত প্রধানতঃ সৌভাগ্যের রজনী হিসেবে পালিত হয়। মানবজাতিকে আল্লাহ্ তা’য়ালার বিশেষ অনুগ্রহ ও ক্ষমা লাভের অপার সুযোগ এনে দেয় পবিত্র এই রজনী। নফল রোজার পাশাপাশি আল্লাহর নৈকট্য ও ক্ষমা লাভের লক্ষ্যে মুসল্লিগণ সারারাত জেগে আল্লাহ্র ইবাদত-বন্দেগি করেন। পবিত্র শবেবরাত সকলের জন্য ক্ষমা, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক, মহান আল্লাহ্র দরবারে রাষ্ট্রপতি এ প্রার্থনা করেন।
তিনি বলেন, ‘ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। শবেবরাতের এই পবিত্র রজনীতে সর্বশক্তিমান আল্লাহ্র দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি সৌভাগ্যম-িত পবিত্র শবেবরাতের পূর্ণ ফজিলত আমাদের ওপর বর্ষিত হোক। মহান আল্লাহ আমাদের প্রার্থনা কবুল করুন।’
বাসস/তবি/এমআর/১৭৫০/-জেহক