বাজিস-৮ : শাবিতে ৫৪ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ‘টেক ফেস্ট’ শুরু

336

বাজিস-৮
শাবি- টেকফেস্ট
শাবিতে ৫৪ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ‘টেক ফেস্ট’ শুরু
সিলেট, ১৯ এপ্রিল ২০১৯ (বাসস) : দেশের ৫৪টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) দুই দিনব্যাপী ‘এলআইসিটি সাস্ট টেক ফেস্ট’ শুরু হয়েছে।
আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে এই উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম দীপু।
এ সময় উপস্থিত ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, টেক ফেস্টের আহ্বায়ক এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. জহিরুল ইসলাম, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. শহিদুর রহমান, টেক ফেস্টের যুগ্ম-আহ্বায়ক এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম খান প্রমুখ।
এই উৎসবে প্রোগ্রামিং কনটেস্ট, রোবো ফাইট, হ্যাকাথন, প্রজেক্ট এক্সিভিশন, মেইজ সোলভার-প্রযুক্তির এই পাঁচটি শাখায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি)-সহ দেশের মোট ৫৪টি বিশ্ববিদ্যালয়ের একহাজার দুইশ’ প্রতিযোগি অংশ নিচ্ছেন।
উৎসবের দ্বিতীয়দিন আগামীকাল শনিবার সকাল ১০টায় ‘টক এন্ড টেক ফেস্ট’ শিরোনামের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেখানে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন।
পরে বিকেল ৩টায় কেন্দ্রীয় মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। বিশেষ অতিথি হিসেবে থাকবেন অ্যাপ্লায়েড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিদ মোহাম্মদ মোকাদ্দেছ, এলআইসিটির প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম।
এসময় টেক ফেস্টের আহ্বায়ক অধ্যাপক ড. জহিরুল ইসলামের সভাপতিত্বে বিজয়ী দল ও প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দিবেন অতিথিরা।
এই প্রযুক্তি উৎসবের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি অনুষদ।
বাসস/সংবাদদাতা/২০১০/এমকে