বাসস ক্রীড়া-২ : দিল্লিকে হারিয়ে দ্বিতীয়স্থানে উঠে এলো মুম্বাই

161

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-আইপিএল
দিল্লিকে হারিয়ে দ্বিতীয়স্থানে উঠে এলো মুম্বাই
দিল্লি, ১৯ এপ্রিল ২০১৯ (বাসস) : দিল্লি ক্যাপিটালসকে ৪০ রানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠলো মুম্বাই ইন্ডিয়ান্স। ৯ খেলায় ৬ জয় ও ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে মুম্বাই। সমানসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে চেন্নাই সুপার কিংস। মুম্বাইয়ের কাছে হেরে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে দিল্লি।
গত রাতে দিনের দ্বিতীয় ম্যাচে দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় মুম্বাই। দলকে ৩৭ বলে ৫৭ রানের সূচনা এনে দেন দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও উইকেটরক্ষক দক্ষিণ আফ্রিকার কুইন্ট ডি কক। রোহিত ২২ বলে ৩০ ও ডি কক ২৭ বলে ৩৫ রান করেন। মিডল-অর্ডারে অস্ট্রেলিয়ার বেন কাটিং ২ ও সুরাইয়াকুমার যাদব ২৬ রান করে ফিরলে ১৬তম ওভারে চাপে পড়ে যায় যায় মুম্বাই। তখন দলের স্কোর ১০৪ রান।
এরপর দুই ভাই ক্রুনাল পান্ডিয়া ও হার্ডিক পান্ডিয়া নিজেদের সেরাটা প্রদর্শন করেন। পঞ্চম উইকেটে মাত্র ২৬ বল মোকাবেলা করে ৫৪ রানের জুটি গড়েন তারা। ফলে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৮ রানের সংগ্রহ পায় মুম্বাই। ক্রুনাল ২৬ বলে ৫টি চারে অপরাজিত ৩৭ ও হার্ডিক ১৫ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩২ রান করেন।
জয়ের জন্য ১৬৯ রানের টার্গেটে শুরুটা ভালোই করেছিলো দিল্লি। দুই ওপেনার পৃথ্বি শ ও শিখর ধাওয়ান ৩৯ বলে ৪৯ রান যোগ করেন। দলীয় ৫৯ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর লড়াই থেকে ছিটকে পড়ে দিল্লি। পরের দিকের ব্যাটসম্যানরা মুম্বাই বোলারদের সামনে অসহায় আত্মসমর্পন করলে ২০ ওভারে ৯ উইকেটে ১২৮ রানের বেশি করতে পারেনি দিল্লি। মুম্বাই’র লেগ-স্পিনার রাহুল চাহার ১৯ রানে ৩ উইকেট নেন। তবে ম্যাচ সেরা হয়েছেন মুম্বাই’র হার্ডিক।
বাসস/এএমটি/১৪১৫/স্বব