বাসস ক্রীড়া-১০ : পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই আমির

347

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-পাকিস্তান দল
পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই আমির
করাচি, ১৮ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি) : ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের জন্য আজ ঘোষিত পাকিস্তানের ১৫ সদস্যের দলে জায়গা হয়নি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের। দলে সুযোগ পাননি বাঁ-হাতি পেসার উসমান শিনওয়ারি ও ব্যাটসম্যান আসিফ আলি।
আমিরের বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়াটা চমকের। তবে তার দলে সুযোগ না পাওয়ার যথেষ্ট কারণও রয়েছে। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পর ২০১৯ সালের মার্চ পর্যন্ত ১৪টি ওয়ানডে খেলেছেন আমির। উইকেট শিকার করেছেন মাত্র ৫টি। অর্থাৎ ১০১ ওভার বল করে ৯২ দশমিক ৬০ গড়ে উইকেটগুলো নিয়েছেন তিনি।
অথচ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে জয়ে বল হাতে বড় অবদান রেখেছেন আমিরই। ওভালে অনুষ্ঠিত ফাইনালে ৬ ওভারে ১৬ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু বর্তমান ফর্ম বিবেচনায় বিশ্বকাপ দলে জায়গা হয়নি ২০১০ সালে ইংল্যান্ড সফরে ম্যাচ ফিক্সিং করা আমিরের। ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির কারণে পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষে ২০১৬ সালে আন্তজাতিক অঙ্গনে ফিরেছিলেন তিনি। এরপর বেশ দাপটের সাথেই খেলেছিলেন আমির। কিন্তু গেল ১৪ ওয়ানডেতে ও পিএসএলে খুঁজে পাওয়া যায়নি এক সময়ের এ তারকা খেলোয়াড়কে। তাই নির্বাচকরা আস্থা রাখতে পারেননি আমিরের উপর। তবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে আমির ও আসিফকে।
এদিকে, ইনজুরিতে ভুগতে থাকা ব্যাটসম্যান মোহাম্মদ আমিরকে দলে রেখেছে পাকিস্তান। বিশ্বকাপের আগে হাফিজ সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন নির্বাচকরা। তবে সুস্থ না হলে তার পরিবর্তে খেলোয়াড় নেয়া হবে বলেও জানিয়েছে পাকিস্তান।
পাকিস্তান বিশ্বকাপ দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, আবিদ আলী, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (ফিটনেসের ওপড় নির্ভরশীল), সাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি, জুনাইদ খান, মোহাম্মদ হাসনাইন, হারিস সোহেল।
বাসস/এএমটি/২০১০/মোজা/স্বব