বাসস দেশ-৩৩ : বিইউপি ক্যাম্পাসে সেমিনার অনুষ্ঠিত

143

বাসস দেশ-৩৩
বিইউপি-সেমিনার
বিইউপি ক্যাম্পাসে সেমিনার অনুষ্ঠিত
ঢাকা, ১৮ এপ্রিল ২০১৯ (বাসস) : রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্’র (বিইউপি) উদ্যোগে আজ বৃহস্পতিবার বিইউপি মিলনায়তনে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
‘পরিবেশ উৎসব-২০১৯’ এবং ‘টেকসই উন্নয়ন লক্ষ্যসমুহ অর্জন : সহনীয় ও বিশুদ্ধ জ্বলানি’ শীর্ষক এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন বিইউপির ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী ,উপ-উপাযার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার ও প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু।
অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন, ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সায়েন্টিফিক রিসার্চের ডিরেক্টর এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড.এম. রিযওয়ান খান ।
সেমিনার শুরুর আগে মন্ত্রী শাহাব উদ্দিন বিইউপি কসকোর্সে অনুষ্ঠিত ‘পরিবেশ উৎসব-২০১৯’র উদ্বোধন করেন।
উক্ত ফেস্টে যথাক্রমে ফটোগ্রাফি কম্পিটিশন, ইকো অলিম্পিয়াড, প্রজেক্ট মডেলস, পোস্টার প্রেজেন্টেশনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রতিযোগিতায় ৫০ টি বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ১০০০ প্রতিযোগী অংশগ্রহণ করে।
এছাড়াও উক্ত বিষয়ের উপর বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথিবৃন্দ, গণমাধ্যমকর্মীসহ বিইউপির সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা এ সেমিনারে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৯১৯/আরজি