বাসস দেশ-৩১ : কমিটির কার্যক্রমে গতি আনতে সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা

200

বাসস দেশ-৩১
কমিটি- এলজিআরডি
কমিটির কার্যক্রমে গতি আনতে সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা
ঢাকা, ১৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম সভায় সভায় কমিটির কার্যক্রমে গতি আনয়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্ব এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মোঃ মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন এমপি, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, মোঃ ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মুর্শেদী সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মুক্তিসংগ্রামে ৩০ লাখ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সব গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধা ও ১৯৭৫ এর ১৫ আগষ্টে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অনন্য সদস্য এবং জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়।
সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর, অধিদপ্তর ও সংস্থাসমূহের সার্বিক কারযক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস,এম, গোলাম ফারুক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদারসহ মন্ত্রণালয়, বিভাগ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯১৪/-আরজি