বাজিস-১৫ : কুমিল্লায় বিসিএস ডিজিটাল এক্সপো-২০১৯ মেলার উদ্বোধন

177

বাজিস-১৫
কুমিল্লা- উদ্বোধন
কুমিল্লায় বিসিএস ডিজিটাল এক্সপো-২০১৯ মেলার উদ্বোধন
কুমিল্লা, ১৮ এপ্রিল ২০১৯ (বাসস) : আজ থেকে শহরের নিউমার্কেটস্থ পঞ্চমতলায় কুমিল্লা আইটি পার্কে বাংলাদেশ কম্পিউটার সমিতি জেলা শাখার আয়োজনে কম্পিউটার মেলা ‘‘বিসিএস ডিজিটাল এক্সপো’’ শুরু হয়েছে।
সকালে পাঁচদিন ব্যাপী কম্পিউটার মেলার উদ্বোধন করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মো: মনিরুল হক সাক্কু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো: মো. শাহিদ-উল-মুনীর, মহাসচিব ও মেলার সমন্বয়ক মোঃ মোশারফ হোসেন সুমন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি মোয়াজ্জেম হোসেন বুলবুল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিসিএস জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আলম, অধ্যক্ষ মজিবুর রহমান মকুল, বিসিএস উপদেষ্টা আছাফ উল্লাহ খান জুয়েল, শুভ্রত সরকার, কোষাধ্যক্ষ যাবেদুর রহমান শাহিন, মোজাহিদ আল বেরুনী সুজন, অধ্যক্ষ মোফাজ্জাল হায়দার।
‘প্রযুক্তি উন্নয়নে এগুবে দেশ ডিজিটাল যুগে বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে কম্পিউটার মেলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতসহ সকল প্রকার পণ্য সামগ্রী ও সেবা হার্ডওয়্যার সফটওয়্যার, আইটিইএস, টেলিকম, ইলেক্ট্রনিক্স ও নেটওয়ার্ক পণ্য, একসেসরিজ প্রদর্শন করা হচ্ছে। কম্পিউটার মেলা উপলক্ষে সেমিনার, রোবট প্রদর্শনী, ফ্রি ওয়াই ফাই ও গেমিং জোন, প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচী, র‌্যাফল ড্র্র এবং আকর্ষণীয় ছাড়ে কেনাকাটার ব্যবস্থা করা হয়েছে।
বিসিএস ডিজিটাল এক্সপো কুমিল্লা-২০১৯ মেলায় তথ্য প্রযুক্তির দেশী বিদেশী সুপরিচিত ব্র্যান্ড, আমদানীকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী এবং স্থানীয় ৪৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। কম্পিউটার হার্ডওয়্যার, সফটওয়্যার পণ্য সামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকমসেবা ও পণ্য সামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ডিজিটাল পণ্য সামগ্রীর ৮টি শো-রুম, ৩২টি স্টল এবং ৫টি প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে।
বাসস/সংবাদদাতা/১৮৪৫/মরপা