নাটোরে প্রাণি সম্পদ বিভাগের নতুন ভবন উদ্বোধন

137

নাটোর, ১৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত নাটোরের নলডাঙ্গা উপজেলা প্রাণি সম্পদ অফিসের দ্বিতল ভবন উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে নির্মিত এই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নাটোর সদর-নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য শিমুল বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। গ্রামগুলো শহরে রুপান্তরের কাজ চলছে। দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। অথচ বিএনপি-জামায়াত জোট এই দেশকে দূর্নীতি ও সন্ত্রাসের জনপদে পরিণত করে অকার্যকর রাষ্ট্র বানাতে চেয়েছিল। জনগন তাদেরকে প্রত্যাখান করেছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ, সাবেক সংসদ সদস্য এডভোকেট সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু প্রমুখ। নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
পরে সংসদ সদস্য শিমুল কৃষি বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে নলডাঙ্গা উপজেলার ১৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আউশ প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে এক বিঘা জমি চাষাবাদের প্রয়োজনীয় বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন। প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ১৪৮ জন শিক্ষার্থীর মাঝে তিন লাখ টাকার বৃত্তি এবং ১৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণও বিতরণ করেন শিমুল।