বাসস দেশ-১৭ : শাহজালালে পাবলিক টয়লেটের ইজারাদারকে দেড় লাখ টাকা জরিমানা

657

বাসস দেশ-১৭
শাহজালাল- ভ্রাম্যমান আদালত-জরিমানা
শাহজালালে পাবলিক টয়লেটের ইজারাদারকে দেড় লাখ টাকা জরিমানা
ঢাকা, ৯ জুন, ২০১৮ (বাসস) : ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বহুতল কার পার্কিং এলাকায় পাবলিক টয়লেটের ইজারাদারকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
শুক্রবার বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ ভোক্তা অধিকার আইনে ইজারাদার সা’দমান এন্টারপ্রাইজের ৪ কর্মচারীকে এই জরিমানা করেন।
সাজাপ্রাপ্তদের বিরুদ্ধে নির্ধারিত ফি’র চেয়ে লোকজনের কাছ থেকে দ্বি-গুণ হারে টাকা আদায়ের কারণে এই জরিমানা করা হয়।
এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আলমগীর হোসেন শিমুল আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, ইজারাচুক্তি অনুযায়ী ওই পাবলিক টয়লেটে নির্ধারিত ফি জনপ্রতি পাঁচ টাকা। অথচ ইজারাদার সা’দমান এন্টারপ্রাইজের কর্মচারীরা জনপ্রতি দশ টাকা হারে আদায় করছে।
শুক্রবার সাব্বির আহমেদ নামে এক টয়লেট ব্যবহারকারীর কাছ থেকে ৫ টাকার পরিবর্তে ১০টাকা আদায় করা হয়। অন্যদের কাছ থেকেও ১০ টাকা হারে ফি আদায়ের ভিডিও তিনি মোবাইল ফোনে গোপনে ধারণ করে এবং বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফের মোবাইল ফোনে ভাইবারের মাধ্যমে তা পাঠিয়ে দেন।
পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ তাৎক্ষণিক ভাবে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নে ফোন করে ইজারাদারের কর্মচারীদের আটক করার নির্দেশ দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করে ভোক্তা অধিকার আইনে এই জরিমানা আরোপ ও আদায় করেন। জরিমানার পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অপকর্ম থেকে বিরত থাকার জন্য তাদের সতর্ক করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩৮/এসই