জয়পুরহাটে ৩ লাখ ৪৪ হাজার টাকা শিক্ষাবৃত্তি বিতরণ

359

জয়পুরহাট , ১৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : দরিদ্র পরিবারের মেধাবী মাধ্যমিক ও সমপর্যায়ের ১৮৩ জন শিক্ষার্থীর লেখাপড়ায় উৎসাহ প্রদান করার জন্য শিক্ষা বৃত্তি হিসেবে সদর উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে আজ বৃহষ্পতিবার ৩ লাখ ৪৪ হাজার টাকার চেক বিতরন করা হয়েছে।
সদর উপজেলা পরিষদের মুজিবুর রহমান ঢালী মিলনায়তনে আয়োজিত এৃ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় । প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন । সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীপক কুমার বনিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিবুল আলম লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান জাহেদা কামাল, বম্বু ইউনিয়নের চেয়ারম্যান মোল্লা সামছুল আলম প্রমূখ।
মাধ্যমিক ও সমপর্যায়ের মেধাবী শিক্ষার্থীদের মেধার লালন, মূল্যায়ন ও প্রণোদনা প্রদান করা হলে মেধাবীদের মধ্যে আরও উৎসাহ উদ্দীপনা বৃদ্ধি পাবে। সে জন্য সরকারের নির্দেশনায় সদর উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে এ মেধা বৃত্তির চেক প্রদানের আয়োজন করা হয়। মেধাবী শিক্ষার্থীরা ভবিষ্যৎ জীবনে মাদক ও দুর্নীতি মুক্ত দেশ গড়ার কান্ডারী হিসেবে দায়িত্ব নিবেন এমন প্রত্যাশা আয়োজকদের। চেক বিতরণ অনুষ্ঠানে দরিদ্র পরিবারের ১৮৩ জন মেধাবী শিক্ষার্থীর হাতে প্রত্যেকের জন্য ৩ লাখ ৪৪ হাজার টাকার শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়।