পহেলা বৈশাখ উপলক্ষে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করলেন রাষ্ট্রপতি

394

ঢাকা, ১৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পহেলা বৈশাখ উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে আজ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেন।
রাষ্ট্রপ্রধান বঙ্গভবনের কর্মকর্তা ও কর্মচারী, আত্মীয়-স্বজন এবং গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ সন্ধ্যার আয়োজন করে। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠিত এ সাংস্কৃতিক সন্ধ্যায় বাঙালির দীর্ঘ বর্ণাঢ্য ঐতিহ্য তুলে ধরা হয়।
অমন্ত্রিত অতিথিদের বঙ্গভবনে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী দিনগুলোতে জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন। সংক্ষিপ্ত বক্তৃতায় রাষ্ট্রপতি দেশবাসীকে বৈশাখী শুভেচ্ছা জানান। তিনি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীদের ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি এ বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজনের জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়কেও ধন্যবাদ জানান।
রাষ্ট্রপতি তাঁর পতœী রাশিদা খানম, পুত্র রেজোয়ান আহমেদ তৌফিক এমপি এবং পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে ঐতিহ্যবাহী ফোক, দেশাত্মবোধক, রবীন্দ্র সঙ্গীত এবং বাঙালি সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে পরিবেশিত নৃত্যানুষ্ঠান উপভোগ করেন।
সংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, মন্ত্রণালয় ও বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বিশিষ্ট সঙ্গীত শিল্পী রেজোয়ানা চৌধুরী বন্যা, খায়রুল আলম শাকিল, এস আই টুটুল, রেজোয়ান আহমেদ তৌফিক এমপি এবং কামরুন নাহার অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘লাল জমিন’ মঞ্চায়নের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
আমন্ত্রিত অতিথিদেরকে মোয়া, মুরকি, মুরুলি, কদমা, বিভিন্ন ধরনের ফল ও মিষ্টিসহ নৈশভোজে আপ্যায়িত করা হয়।

image_printPrint