গোপালগঞ্জে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় কিশোরীসহ নিহত-৩, আহত-৬

707

গোপালগঞ্জ, ১৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : গোপালগঞ্জে আলাদা তিনটি সড়ক দুর্ঘটনায় এক কিশোরীসহ তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ৬ জন। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার তিলছড়া ও সোমবার রাতে একই উপজেলার পিংগুলিয়া এবং মুকসুদপুর উপজেলার পাটকেলবাড়ীতে এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ফরিদপুর জেলার শালতা এলাকার আকরাম আলী শেখের স্ত্রী সামচুন্নাহার বেগম (৫৫), একই জেলার বোয়ালমারী উপজেলার চন্দনী গ্রামের মুরাদ শেখের মেয়ে মুন্নি আক্তার (১৭) ও মুকসুদপুর উপজেলার গঙ্গারামপুর গ্রামের মৃত: আয়ূব আলীর শেখের ছেলে শাকিল শেখ (২২)।
কাশিয়ানী থানার ওসি আজিজুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে আকরাম আলী শেখ ও তার স্ত্রী সামচুন্নাহার বেগমসহ অন্যদের সাথে একটি প্রাইভেটকারে করে কাশিয়ানীর রামদিয়া বাজার এলাকায় যাচ্ছিলেন। এসময় প্রাইভেটকারটি মহাসড়কের কাশিয়ানী উপজেলার তিলছাড়া এলাকায় পৌঁছলে সামনের চাকা ফেঁটে যায়। এতে প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সাথে ধাক্কা লাগলে গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে তার স্ত্রী সামচুন্নাহার বেগম মারা যান। এসময় প্রাইভেটকারে থাকা আরো ৪ জন আহত হন। পরে খবর পেয়ে পুলিশ হতাহতদের উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। আহত ৪জনকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
অপরদিকে, সোমবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের একই উপজেলার পিংগুলিয়া বাসের চাপায় মুন্নি আক্তার (১৭) নামের এক মোটরসাইকেল আরোহী কিশোরী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো দুইজন। নিহত ও আহতরা একটি মোটরসাইকেলে করে ফরিদপুর জেলার বোয়ালমারী থেকে গোপালগঞ্জ আসছিলেন। এসময় মোটরসাইকেলটি কাশিয়ানী লিংক রোড থেকে পিংগুলিয়া দিয়ে ঢাকা-খুলনা মহাসড়কে ওঠার সময় ঢাকা থেকে ছেড়ে আসা পিরোজপুরগামী দোলা পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাদের চাপা দেয়। এতে কিশোরী মুন্নি আক্তারসহ তিন মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। এসময় তাদেরকে উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মুন্নী আক্তারকে মৃত ঘোষণা করেন। বাকি আহত এক নারী ও মোটরসাইকেল চালককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ।
অন্যদিকে, মুকসুদপুর থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান জানান, সোমবার রাতে টেকেরহাট থেকে বালু বোঝাই করে একটি ট্রাক বরমপাল্টা গ্রামের নির্মাণাধীন ব্রীজের কাছে যাচ্ছিল। এসময় ট্রাকটি পাটিকেলবাড়ী গ্রামের একটি পুরাতন ব্রীজের উপর উঠলে ব্রীজটি ভেঙ্গে গেলে ট্রাকটি খালে পড়ে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে ট্রাক চালক শাকিল শেখ নিহত হন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ ও দুর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করে।